• শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে পরিচ্ছন্ন কর্মী ও ট্রাফিক পুলিশের ভুমিকায় দুই শতাধিক শিক্ষার্থীসহ বিডি ক্লিনের সদস্য

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৭ আগস্ট, ২০২৪

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান ছাত্র আন্দোলন ঘিরে কয়েকদিনের হামলা, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় সড়কে থাকা ইট-পাটকেল, গ্লাসের বোতল ভাঙ্গা এবং ব্যবসা প্রতিষ্ঠানের জমে থাকা আবর্জনা পরিস্কার করেছেন শিক্ষার্থীরা। এছাড়াও বাজারে দাঁড়িয়ে থাকা এবং চলমান গাড়ি নিয়ন্ত্রণ ও শৃঙ্খলায় ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ আগস্ট) বিকালে হাজীগঞ্জ বাজারে এমন চিত্র দেখা গেছে।

গত রোববার (৪ আগস্ট) সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ডাকা অসহযোগ আন্দোলনকে ঘিরে হাজীগঞ্জে শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীদের উপর আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়াসহ পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় রোববার ও সোমবার দুপুর পর্যন্ত হাজীগঞ্জ বাজারে ইট-পাটকেল, গ্লাসের বোতল ভাঙ্গা এবং ব্যবসা প্রতিষ্ঠানের জমে থাকা আবর্জনার স্তুফ জমে।

রোববার ও সোমবার দুর্বৃত্তদের হামলা ও অগ্নিকান্ডে পৌরসভা কার্যালয়ে ধ্বংসস্তুপে পরিণত হওয়ায় এসব আবর্জনা পরিস্কার করা যায়নি এবং সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর চাঁদপুর জেলার কচুয়া উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলার ঘটনায় হাজীগঞ্জ বাজারে ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। এতে সড়কে যানবাহনের বিশৃঙ্খলা দেখা দেয়।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার দুপুরে হাজীগঞ্জ বাজারে প্রায় দুই শতাধিক শির্ক্ষার্থী (ছাত্র-ছাত্রী) ইট-পাটকেল, গ্লাসের বোতল ভাঙ্গা এবং ব্যবসা প্রতিষ্ঠানের জমে থাকা আবর্জনা পরিস্কার করেন। তাদের সাথে যোগ দেন বিডি ক্লিনের সদস্যরা। একই সময়ে বেশ কয়েকজন শিক্ষার্থী রাস্তার উপর দাঁড়িয়ে থাকা ও চলমান যানবাহন সুশৃঙ্খলভাবে চলাচলে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেন।

এর আগে শিক্ষার্থীরা হাজীগঞ্জ বাজারে বিজয় মিছিল করেন। মিছিলটি হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব চত্ত্বর’ থেকে বের হয়ে হাজীগঞ্জ পূর্ব বাজার সেতু হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। গত সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার খুশিতে শিক্ষার্থীরা এ বিজয় মিছিল করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০