• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে ১২টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ৮৪ পদের ৪৬টি শূন্য

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
হাজীগঞ্জে ১২টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ৮৪ পদের ৪৬টি শূন্য
ছবি-ত্রিনদী।

হাবিবুর রহমান:

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ৮৪ পদের ৪৬ পদ শূন্য থাকায় মফস্বলের সাধারণ রোগীদের চিকিৎসা সেবা বিঘ্নিত হচ্ছে।

প্রতিটি কেন্দ্রে পদ সংখ্যা ৭টি।এর মধ্যে ১ জন এম ও,১জন এস এ সি এমন ও,১জন এবং ১জন ডাভলিউ ভী,এবং ১জন এফ পি আই,১জন এফডিভলিউ,২ জন আয়া ও১ জন এম এল এস এস সহ মোট সাতটি পদ নিয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিচালনা করার কথা রয়েছে।

তবে ১২ টির মধ্যে এম ওর সব কয়টি শূন্য। তবে করোনার কারণে উপরের আদেশে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা গোলাম মাওলা জানান।

এ ছাড়া ১২টি এস এ সি এম ও রং ৫টি , FWV এর ৫টি , সিআইএর ২টি, এবং ডাভলিওএর ৬৩ পদেও১০ টি আয়া ১২টির ৭টি এবং এম এল এস এস এর ১২ পদের ৫ টি পদ শূন্য রয়েছে।

এতে করে মফস্বলের সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে দারুন ভাবে। ৮ নং হাঁটিলা পূর্ব ইউনিয়নের নবনির্মিত অত্যাধুনিকস্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বেলা ১টার দিকে গিয়ে দেখা যায় ৬ নং পূর্ব বড়কূল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী ইউনিয়ন কর্মকর্তা ইয়াছিন আরাফাত
অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

এদিন তিনি ৫৮ জন সাধারণ রোগী ,১৭ জন শিশু রোগী,৩ জন গভবতী সেবা ও এক জন কে পরিবার পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়।

এলাকা বাসীর কাছে এখনো এ কেন্দ্রের সকল প্রকার সেবা সম্পর্কে বিস্তারিত তথ্য পৌঁছানো সম্ভব হয়নি।এর জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার সুধীজনের অবহেলা রয়েছে বলে জানা যায়।যদিও সরাসরি বেসরকারী টেলিভিশন চ্যানেলে বহু বার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সকল চিকিৎসা সেবার বিষয়ে প্রচার প্রচারনা চালাচ্ছেন। কিন্তু সাধারণত মহিলারা বিভিন্ন সিরিজ সিরিয়ার দেখা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

যদিও সরকার স্বাস্থ্য সেবা মানুষের একেবারে দোরগোড়ায় পৌঁছে দিতে এ সকল কেন্দ্র গুলো ইউনিয়ন পর্যায়ে স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামাল বলেন আমাদের সিমিত জনবল নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যেই লোক নিয়োগ দেয়া হয়েছে।সহ সাই শূন্য পদে নিয়োগ দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১