• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী কিশোরীকে সংবর্ধনা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী ভূমিকা রেখে প্রশাসনকে সহযোগিতা করায় কিশোরী হামিদা জাকিরকে সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা প্রশাসন।

চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী ভূমিকা রেখে প্রশাসনকে সহযোগিতা করায় কিশোরী হামিদা জাকিরকে সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত নিজ কার্যালয়ে ওই কিশোরীর হাতে মূল্যবান বই ও ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

ইউএনও বলেন, বাল্যবিবাহ এক সামাজিক ব্যাধি। এই অভিশাপ দূরীকরণে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। বুধবার (১৫ নভেম্বর) চাঁদপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে এক কিশোরীর বাল্যবিয়ের আয়োজন চলছিলো। আয়োজনের পাত্রী অসম্ভব মেধাবী ও সাহসী হামিদা জাকির জয়িতা আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর দশম শ্রেণির ছাত্রী।
তথ্য দিয়ে তার সাহসিকতা, আত্মবিশ্বাস ও প্রত্যয়ে উক্ত বাল্যবিয়ের আয়োজন চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের নজরে আসে। প্রশাসনের দ্রুত পদক্ষেপে আমাদের জয়িতা বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্তি পায়। ওই সময় কিশোরীর পিতা-মাতার কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়।

যার ফলে আজ উপজেলা প্রশাসন দারুণ আত্মবিশ্বাসী ও সাহসী জয়িতাকে সংবর্ধনা প্রদান করে। এসময়ে তার হাতে তুলে দেওয়া হয় অমূল্য উপহার বই। সংবর্ধনার সময় জয়িতার বাবা জাকির হোসেন প্রধানিয়া-মা ও আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন উপস্থিত ছিলেন।

জয়িতাদের আত্মবিশ্বাস ও বড় হওয়ার প্রত্যয় আমাদের আশাবাদী করে তোলে। উপজেলা প্রশাসন জয়িতাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে বলে জানান ইউএনও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০