• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুরে জব্দ জেলে নৌকা উন্মুক্ত নিলামে সাড়ে ২২ লাখ টাকা বিক্রি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

মা ইলিশ রক্ষার ২২ দিনের অভিযানে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদী থেকে জব্দ ৪৭টি জেলে নৌকা উন্মুক্ত নিলামে ২২ লাখ ৬৪ হাজার ২৫৬টাকা বিক্রি হয়েছে। একই সময়ে জব্দকৃত একটি সুতার জাল বিক্রি হয় ৩হাজার ৪২৬টাকা।

বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত চাঁদপুর কোস্টগার্ড স্টেশনে এসব নৌকা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করেন জেলা প্রশাসক কর্তৃক গঠিত কমিটি।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে কমিটির আহবায়ক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী, সদস্য সচিব সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদস্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেশকাতুল ইসলাম, নিগার সুলতানা ও চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান উপস্থিত থেকে নিলাম কার্যক্রম সম্পন্ন করেন।

সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, জব্দকৃত নৌকাগুলো বিক্রির জন্য জেলা প্রশাসক মো. কামরুল হাসান ৬ নভেম্বর কমিটি করে অফিস আদেশ দেন। ওই আদেশে ১৫ নভেম্বর উন্মুক্ত নিলামে নৌকাগুলো বিক্রির কাজ সম্পন্ন হয়েছে। ৪২টি নৌকা উন্মুক্ত নিলামে অংশগ্রহনকারীদের মধ্যে পর্যায়ক্রমে ভ্যাট আইটি ছাড়া বিক্রি হয় ২০ লাখ ৪৯ হাজার ১০০টাকা। ভ্যাট ও আইটিসহ যার মূল্য দাঁড়ায় ২২ লাখ ৬৪ হাজার ২৫৬টাকা। বিক্রয়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা হবে।

এদিকে একই সময়ে হাইমচরে উপজেলা টাস্কফোর্স কর্তৃক জব্দ ১৫ নৌকা উন্মুক্ত নিলামে বিক্রি হওয়ার কথা থাকলেও তা বিক্রি হয়নি। বিক্রির বিষয়টি সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা টাস্কফোর্স।

হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাহবুব রশীদ জানান, অভিযানে জব্দ ১৫ জেলে নৌকার মধ্যে কিছু নৌকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে। বাকী নৌকার বিষয়ে পর্যায়ক্রমে উপজেলা টাস্কফোর্স কমিটি যে সিদ্ধান্ত নিবে তা বাস্তবায়ন হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০