• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আলোচনা ও ইফতার মাহফিল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আদর্শবাহী সংগঠন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

রবিবার বিকেল ৫টায় চাঁদপুর প্রেসকাব ভবনস্থ এলিট চাইনিজ এন্ড রেস্টুরেন্টে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , সিনিয়র প্রেসিডিয়াম সদস্য পীরে তরীকত আল্লামা আবু সুফিয়ান খান আল কাদেরী।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ আবু জাফর মোঃ মাইনুদ্দিন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মুজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর জেলা উপদেষ্টা অধক্ষ্য আ. ন. ম মুহিব্বুল্লাহ, অ্যাডভোকেট সেলিম আকবর।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মুফতী রফিকুল ইসলাম আল কাদেরী সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন,বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার-সহ-সভাপতি পীরজাদা মুফতী নূর মোঃ আরিফুর রহমান, আল্লামা শফিউল আজম,সদর উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সহ-সভাপতি মাওলানা মোঃ মাহফুজুল্লাহ খান ইউসুফী, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ নুর আলম ফরাজী, সহ বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, মদিনায় ইসলামের সমৃদ্ধি ও গণজাগরণে ভীত হয়ে কাফিররা প্রতিহিংসাপরায়ণ হয়ে রহমত, মাগফিরাত ও নাজাতের পবিত্র মাসে এ যুদ্ধে লিপ্ত হয়। মহান বদর যুদ্ধের ঐতিহাসিক তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, এ দিবসকে ইয়াওমুল ফোরকান তথা হক ও বাতিলের পার্থক্য করার দিন হিসেবে ঘোষণা করা হয়েছে। সেদিন ঈমানী চেতনায় স্বল্প সংখ্যক মুহাজিদ বাহিনী বিপুল সংখ্যক প্রশিক্ষিত কাফির সৈন্য বাহিনীকে পরাস্ত করে ইসলামের পতাকাকে উড্ডীন করেছেন। প্রিয় নবীর সাহাবাগণের মধ্যে যে নবী প্রেম ছিলো সে প্রেম আমাদের মধ্যে জাগ্রত হলেই আমরা আবার সেই গৌরব ফিরে পাবো।

কিশোরের লাশকে ক্ষতবিক্ষত করে জ্বালিয়ে ভস্মীভূত করে উল্লাস করছে। বোমা মেরে ঘরবাড়ি ছাড়া করছে ফিলিস্তিনী মুসলিম জনগোষ্ঠীকে। শতাব্দীকালের এ বিষয় ফোঁড়া ইসরাইল আর কতোদিন মুসলমান অসহায় নারী ও শিশুর রক্ত ঝরাবে?

বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সার্বিক ব্যবস্থাপনায় আরো বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ওলামায়ে কেরাম ও সুধীজন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে মিলাদ ও কিয়াম পরিচালনা মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নাতে রাসুল পরিবেশনা করেন, মোঃ জহিরুল ইসলাম, কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মোঃ শাহাদাত হোসেন জাহিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০