• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

চাঁদপুর মেঘনায় মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

 নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ ধরায় ৪১ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এর মধ্যে ১৬ জেলেকে বিভিন্ন মেয়াদে ভ্রাম্যমান আদালতে সাজা, ৪ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকী ২১ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশ ধরায় হাতে নাতে ৪১ জেলেকে আটক করা হয়। একই সাথে ১৮টি মাছ ধরার নৌকা, ২০ লাখ মিটার কারেন্টজাল, ৪৪৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। এসব ঘটনায় দুটি ভ্রাম্যমান আদালত ও ৭টি নিয়মিত মামলা করা হয়। সাজাপ্রাপ্ত ও নিয়মিত মামলার আসামীদেরকে কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এদিকে সদর উপজেলা টাস্কফোর্সে অংশগ্রহণকারী জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তাজনজিমুল ইসলাম জানান, আজ ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ২০হাজার মিটার কারেন্টজাল ও ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ইলিশ মাছ গরীবদের মাঝে বিতরণ করা হয়। অভিযানে মৎস্য বিভাগের পাশাপাশি কোস্টগার্ড ও নৌ পুলিশের দুটি দল সহযোগিতা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০