• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

চাঁদপুর সাহিত্য পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উলক্ষে আলোচনা সভা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার:

চাঁদপুর সাহিত্য পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বিজয়ের ৫০ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ ডিসেম্বর বুধবার বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমী মিলনায়তনে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়ুয়া।

চাঁদপুর সাহিত্য পরিষদের সভাপতি তছলিম হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. নূরে আলম পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ছড়াকার খান-ই আজম, সহ-সভাপতি কবি ইকবাল পারভেজ, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক গল্পকার শাহমুব জুয়েল, চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক, চর্যাপদ সাহিত্য একাডেমীর মহাপরিচালক রফিকুজ্জামান রণি, চাঁদপুর সাহিত্য পরিষদের নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক পলাশ দে।

বক্তারা বলেন, বিজয়ের ৫০ বছরে আমরা যা প্রত্যাশা করেছি, তার অনেকটাই পূরণ হয়েছে। তারপরেও আমাদের কিছু অপ্রাপ্তি রয়েছে। সেই অপ্রাপ্তি গুলো আগামী দিনে পূরণ হবে বলে আমরা প্রত্যাশা করছি। সুন্দর সমাজ বিনির্মাণে সাহিত্যকর্মীদের ভূমিকা ব্যাপক। আমরা আশা করব, সাহিত্যকর্মীদের লেখনী মাধ্যমে একটি সুন্দর সমাজ বিনির্মাণ হবে।

বক্তারা আরো বলেন, চাঁদপুর শিল্প সাহিত্যের একটি অনন্য উর্বর ভূমি। এখানকার অগ্রজদের পথ ধরে অনুজরাও সৃজনশীল সাহিত্যকর্ম এগিয়ে রয়েছে। সকলের সম্মিলিত প্রবাসে চাঁদপুরকে আমরা দেশের বুকে একটি অনন্য জেলা হিসেবে গড়ে তুলবো।

এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক আদি বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আরিফ রাসেল, চাঁদমুখ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাবেক সাধারণ সম্পাদক এইচএম জাকির, কবি ও লেখক কাজী সাইফ সাইফ, সাহিত্যপ্রেমী হাজী আশরাফ বাবু, জান্নাতুল ফেরদৌস রুমী, আয়েশা আক্তার, তামান্না প্রমুখ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১