• শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

বই উৎসব শুধু শিশুদের নয়, আমাদের সবার প্রাণের উৎসবে পরিণত হয়েছে : আ. স. ম. মাহবুব-উল আলম লিপন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১ জানুয়ারি, ২০২৩
বই উৎসব শুধু শিশুদের নয়, আমাদের সবার প্রাণের উৎসবে পরিণত হয়েছে
 হাজীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে খুদে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন। উপজেলা সহকারি শিক্ষাকর্মকর্তা মনির হোসাইন, সাবেক ছাত্রনেতা জহিরুল ইসলাম মামুন, আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী প্রমূখ।

স্টাফ রিপোর্টার॥
হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেওয়া হয়েছে। রোববার সকালে বিদ্যালয়ের মাঠ আয়োজিত অনুষ্ঠানে আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন, প্রধান অতিথি হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের আগামীদিনের কর্ণধারদের, ভবিষ্যতের। বাংলাদেশের জ্ঞানবিকাশের গতিপ্রকৃতি ও প্রচেষ্টার একটি উজ্জ্বল প্রতিফলক এটি, যার গুণগত ও প্রভাবসৃষ্টিকারী ব্যাপক ভূমিকা বৃদ্ধির চ্যালেঞ্জ আমাদের সামনে এখন- এমন মনে করতে হবেই। নতুবা এমন উৎসব থেকে কার্যকর ফল আহরণ ত্বরান্বিত, প্রোজ্জ্বল ও প্রভূত হবে না। জাতীর ভবিষ্যতের একটি বিশেষ প্রাণবন্ত অংশের কী ব্যাপক উদ্দীপনা এর সঙ্গে ইতোমধ্যে জড়িত হয়ে গেছে। এটি আমাদের বুঝতে হবে।

বই উৎসব শুধু শিশুদের নয়- আমাদের সবার প্রাণের উৎসবে পরিণত হয়েছে। বর্তমান সরকারের সে প্রেক্ষিতে ভূমিকার কথা নিঃসন্দেহে স্বীকার করে নিতে হবে। শুধু কি শিশুদের উদ্দীপনা-সম্মিলন-আনন্দ-হাসিমুখ বিশ্বিত এ অনুষ্ঠান? শিক্ষক-অভিভাবক-শিক্ষাবিদ-লেকক-জনপ্রতিনিধি-প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান-জাতীয় প্রকাশনা-মুদ্রণ-সংশ্লিষ্ট এ এক অন্যরকমের সংযোগ-সম্মিলন-জ্ঞান-শিক্ষাগত আন্দোলন, যা বিশেষত সারা বাংলাদেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের আন্দোলিত করে, উৎসব-আনন্দ ও কর্মযজ্ঞের মধ্যদিয়ে যা প্রতিফলিত হয়।

তিনি বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর পক্ষেই সম্ভব হয়েছে সারাদেশে একযোগে বিনামূল্যে ৩৫ কোটি বই বিতরণ করতে। তিনিই জাতির বিবেককে জাগ্রত করেছেন। সারাদেশে বিনা মূল্যে বই প্রদান করে তিনি বুঝিয়ে দিয়েছেন এটি তার পক্ষেই সম্ভব।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, সাবেক ছাত্রনেতা জহিরুল ইসলাম মামুনের সভাপেিত্ব সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মনির হোসাইন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহ আলম, পিটিআই’র সভাপতি আসফাক চৌধুরী, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য নজরুল ইসলাম, অভিভাবক কমিটির সদস্য বিল্লাল হোসেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা বেগম।

বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা উম্মে শায়েকা দিলরুবা দিপ্তির পরিচালনায় অনুষ্ঠিত বই উৎসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মিজানু রহমান, বিল্লাল হোসেন, জামাল হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০