• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জের সড়কে বেপরোয়া বালু পরিবহন, নিয়ন্ত্রণ করবে কে ?

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩
কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন ৯নং ওয়ার্ড এলাকার শৈলখালী ব্রীজের (কালাপুল) মাঝখানে এবং ব্রীজ ও সড়কের দুই পাশে বালুর স্তর পড়েছে।

নিজস্ব প্রতিনিধি:
চাঁদপুরের হাজীগঞ্জের কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও রামগঞ্জ-হাজীগঞ্জ-কচুয়া সড়কে বেপরোয়া বালু পরিবহনের কারণে সড়কের পেভমেন্ট ও সোল্ডার ক্ষতিগ্রস্তের পাশাপাশি পরিবেশ ও মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন মানুষেরা। সাথে সড়কে ও সড়কের পাশে বালু পড়ে থাকার কারণে বাড়ছে দূর্ঘটনা।

দেখা গেছে, সড়কে দিনরাত ভটভটি (হ্যান্ড ট্রাক্টর), পিকআপ (মিনি ট্রাক), ট্রাক ও ১০ চাকার ডাম্পারে করে প্রতিদিন বালু পরিবহন করা হচ্ছে। এর মধ্যে বেশিরভাগ গাড়িতে অতিরিক্ত বালু লোড করা থাকে। আবার লোডকৃত বালুবাহী গাড়িগুলোতে ত্রিপালের ব্যবহার নামে মাত্র বা লোক দেখানো।

এই অতিরিক্ত লোড ও নামে মাত্র ত্রিপালের ব্যবহারের কারণে বালু ওড়ে মানুষের চোখে-মুখে এবং সড়কে পড়ছে। এতে পেভমেন্ট ও সোল্ডারসহ ক্ষতিগ্রস্ত হচ্ছে সড়ক এবং পরিবেশ ও মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন মানুষেরা। আবার সড়কে ও সড়কের পাশে বালুর স্তর পড়ে বাড়ছে দূর্ঘটনা।
আর এভাবেই দিনের পর দিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর চোখের সামনে বেপরোয়াভাবে চলছে বালু পরিবহন। কিন্তু আজ পর্যন্ত, কাউকেই কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায় নি। তাই সচেতনমহলের প্রশ্ন, নিয়ন্ত্রণ করবে কে…?

উল্লেখ্য, এমন চিত্র শুধুমাত্র হাজীগঞ্জে নয়, পুরো চাঁদপুরের সব উপজেলায় রয়েছে।

ক্যাপশন : কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন ৯নং ওয়ার্ড এলাকার শৈলখালী ব্রীজের (কালাপুল) মাঝখানে এবং ব্রীজ ও সড়কের দুই পাশে বালুর স্তর পড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১