• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

নিরাপদ খাদ্য আইনে হাজীগঞ্জের ছয় ব্যবসা প্রতিষ্ঠান মালিককে এক বছর করে কারাদণ্ড

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ছয় ব্যবসা প্রতিষ্ঠান মালিককে নিরাপদ খাদ্য আইনে এক বছর করে কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেড মো. কামাল হোসাইন এই রায় দেন।

রাতে হাজীঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পচা মাংস ও মাংসের তরকারি এবং পোড়া তেলের ব্যবহার করার দায়ে হাজীগঞ্জ বাজারের হাজী বিরিয়ানী হাউজের মালিক সোহাগ শিকদারকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড, চিটাগাং বেকারির মালিক হোসেন খানকে প্যাকেট ও লেভেল না থাকা, নোংরা পরিবেশ ও খাদ্যকর্মীদের স্বাস্থ সনদ না থাকা, মিথ্যা তারিখ দেয়ার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড এবং বাকিলা বাজারের এসএ ষ্টোরের মেয়াদোত্তীর্ণ ও লাইসেন্স না থাকায় মালিক আবু ছায়েদকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এছাড়াও নিরাপদ খাদ্য আইনে একই উপজেলার মেনাপুর বাজারের ইকরাম ষ্টোরের রবিউল আউয়ালকে মেয়াদোর্ত্তীণ পণ্য ও লাইসেন্স না থাকার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড, মেয়াদোর্ত্তীণ পণ্যের দায়ে কৈয়ারপুল বাজারের শাহজাহান ষ্টোর এবং হাজীগঞ্জ বাজারের শাহরীন ষ্টোরের মাহবুব আলমকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

আসামী ৬ জনের মধ্যে চিটাগাং বেকারির মালিক হোসেন খান ছাড়া বাকী ৫জন রায়ের সময় অনুপস্থিত ছিলেন। পরে হোসেন খানকে কারাগারে পাঠানো হয়।

২০২১ সালের বিভিন্ন সময় নিরাপদ খাদ্য আইনে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১