• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

সুস্থভাবে জীবন যাপন করতে সাংস্কৃতি অনুষ্ঠানের বিকল্প নেই: ইউএনও রাশেদুল ইসলাম

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

মো. জহির হোসেন॥
হাজীগঞ্জের হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষর্থীদের সংর্বধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থভাবে জীবন যাপন করতে সাংস্কৃতি অনুষ্ঠানের বিকল্প নেই। ক্রীড়া মনকে আনন্দ দেয় এবং শরীর সুস্থ রাখতে সহায়তা করে। খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে যুব সমাজকে দূরে রাখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সতেজ করে তোলে।

তিনি বলেন, সামাজিক সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টিতে খেলাধুলার প্রয়োজনীয়তা রয়েছে। এ ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ ও সবল রাখবে। তাই দেশের খেলাধুলাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া প্রয়োজন।

তিনি বলেন, শুধু লেখা-পড়া করলেই হবেনা। পড়ালেখার পাশা-পাশি খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও করতে হবে। তাহলে শিক্ষার্থীদের পাঠে মন বসবে। মনপ্রফুল্ল থাকবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হুমায়ুন কবির লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এ্যাড. মো. আহছান হাবীব চৌধুরী, কুমিল্লা শিক্ষাবোর্ডের সহকারী পরিক্ষা নিয়ন্ত্রক মো. হুমায়ুন কবির, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জামাল উদ্দিন।

প্রধান শিক্ষক জোস্না আক্তারের সার্বিক দিক-নির্দেশনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ জাকির হোসেন লিটু ও শিক্ষার্থী কানিতা প্রমুখ। সিনিয়র শিক্ষক মো. মোজাম্মেল হকের উপস্থাপনায় বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন মো. রবিউস সানি। এরপর উপস্থিতির সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এ সময় কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী তানহা আক্তার, দেশাত্মবোধক গান উম্মে হাবিবা শিপা, নজরুল গীতি সাবিকুন্নাহার, রবিন্দ্র সংগীত আয়মুন আক্তার, পল্লীগীতি তাসপিয়া সুবর্ণা, নুসরাত জাহান ও মৌমিতা হক, আধুনিক গান উম্মে হাবিবা শিফা, সাদিকা ইয়াসমিন, একক ও দলগতভাবে নৃত্য পরিবেশন করেন লিমা আক্তার, মারিয়াম আক্তার, আব্দুল্লাহ, সামিয়া নাহার, তাহমিনা বিনতে মনির, তানহা আক্তার বৃষ্টি, সবুজ বকাউল প্রমুখ।

এ সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো. জামাল হোসেন মজুমদার, মো. ওমর ফারুক মজুমদার, মো. জাকির হোসেন, রাশেদা বেগম, আওয়ামী নেতা আবু তাহের বকাউল, সিরাজুল ইসলাম বকাউল, মাসুদ মোল্লা, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম বাবলু, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইয়াছিন বকাউল রিয়াদ, কলেজ ছাত্রলীগের সভাপতি আরেফিন ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১