• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

সৌদিআরবে সড়ক দূর্ঘটনায় আহত হাজীগঞ্জের এক রেমিটেন্স যোদ্ধার মৃত্যু

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩

মোহাম্মদ হাবীব উল্যাহ্:

সৌদিআরবে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত আব্দুল কাদের প্রধানীয়া (৩৫) নামের এক রেমিটেন্স যোদ্ধা মারা গেছেন। প্রায় তিন মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রোববার (১৯ ফেব্রুয়ারী) সকালে চিকিৎসাধীন অবস্থায় সৌদিআরবের আবহা শহরের একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

নিহত আব্দুল কাদের প্রধানীয়া হাজীগঞ্জ উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের তারাপাল্লা গ্রামের পশ্চিম পাড়া আলাউদ্দিন প্রধানীয়া বাড়ির মো. মফিজুল ইসলামের ছেলে।

জানা গেছে, পরিবারের স্বচ্ছলতার আশায় ও জীবিকার তাগিদে ১৬ মাস পূর্বে ধার-দেনা (ঋণ) করে সৌদিআরবের আবহা প্রদেশে পাড়ি জমান আব্দুল কাদের প্রধানীয়া। তিনি সেখানে শ্রমিকের কাজ করতেন।

গত তিন মাস পূর্বে তিনি কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হন। এরপর থেকে তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল কাদের প্রধানীয়া।

নিহতের ভাতিজা আবু বকর ও চাচাতো ভাই ওমর ফারুক জানান, মৃত্যুকালে আব্দুল কাদের প্রধানীয়া বাবা, মা, স্ত্রী ও তিন শিশু সন্তান রেখে গেছেন। এর মধ্যে বড় ছেলে মেহেদী হাছানের বয়স মাত্র ৭ বছর, বড় মেয়ে মরিয়ম আক্তার ৫ বছর ও ছোট মেয়ে মেহেরিন আক্তারের বয়স ১ বছর।

প্রবাসে যাওয়ার সময় যেই ঋণ করে গেছেন, তা এখনো পরিশোধ হয়নি। এখন তিন শিশু সন্তানকে নিয়ে কি করবেন তাঁর স্ত্রী এই বলে কান্নায় ভেঙ্গে পড়েন তারা।

এদিকে পরিবারের লোকজন ও ওই ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া নিহত আব্দুল কাদের প্রধানীয়ার মরদেহ দেশে আনার বিষয়ে সরকারের সু-দৃষ্টি কামনা করেন।

এসময় নিহতের পরিবারের প্রতি আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য স্থানীয় ও এলাকাবাসী সরকার, জনপ্রতিনিধি ও বিত্তবানদের প্রতি অনুরোধ জানান। তারা প্রশ্ন রেখে বলেন, কাদেরের রেখে যাওয়া তিন শিশু সন্তানকে কিভাবে লালন-পালন করবেন তার স্ত্রী?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১