• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৮৯জন॥ ৪৭জন জিপি ৫ পেয়ে শীর্ষে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
ছবি-সংগৃহিত।

হাজীগঞ্জে সদ্য প্রকাশিত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৮৯জন। গড় পাসের হার ৭৭.৯৭ শতাংশ। উপজেলার ৯টি প্রতিষ্ঠান থেকে এ বছর ২৮৩২ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ২২০৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৯ জন, এ ৮১৬ জন, এ- ৬৭৪ জন, বি ৪২৩জন, সি ২০৪ জন, ডি গ্রেড পেয়েছে ০২ জন এবং অকৃতকার্য হয়েছে ৬২৪ জন।

সর্বোচ্চ ৪৭ জন জিপিএ-৫ পেয়েছে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে। এ কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৮০৮জন। পাশ করেছে ৬২৮জন। পাসের হার ৭৭.৭২ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ৪৭জন, এ ২১২জন, এ মাইনস ১৯১ জন, বি ১১৮জন, সি ৫৮ জন, ডি গ্রেড পেয়েছে ১জন।

এইচএসসি বিএম শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১০৯জন। পাশ করেছে ১০৬জন। জিপিএ ৫ পেয়েছে ১১। এ পেয়েছে ৯৫জন।

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে ১০৯৯ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১০১৪জন। পাসের হার ৯৬.২৬ শতাংশ।
এর মধ্যে জিপি এ ৫ পেয়েছে ৩৮জন, এ ৪৮৭ জন, এ মাইনাস ৩০৪ জন, বি ১৪৪ জন, সি ৪১ জন।

এইচএসসি বিএম শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২২০জন। জিপিএ ৫ পেয়েছে ১৩জন। এ পেয়েছে ২০১জন, এ – পেয়েছে ১জন।

নাসিরকোট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ থেকে ১৮৬ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৩৪ জন। পাসের হার ৭২,০৪ শতাংশ। জিপি ৫ পেয়েছে ৩জন, এ ২৩ জন, এ মাইনস ৪১ জন, বি ৩৯ জন, সি ২৮ জন।

বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজ থেকে ১১৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ২১ জন। পাসের হার ২৪.১৫ শতাংশ। এ – ২জন, বি ৯জন, সি ১০জন।

দেশগাঁও ডিগ্রি কলেজ থেকে ১২৬জন পরীক্ষা অংশগ্রহণ করে পাশ করেছে ৯৯জন পাশের হার ৭৮.৫৭। জিপিএ-৫ পেয়েছে ১জন, এ ৩৩ জন, এ মাইনস ৩৬ জন, বি ২৪ জন, সি গ্রেড পেয়েছে ১ জন।

ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ থেকে ১৬৫ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১২৮জন। পাসের হার ৭৭.৫৮ ভাগ। এর মধ্যে এ পেয়েছে ২১ জন, এ- ৩৯জন, বি ৩৭ জন, সি ৩১ জন।

কাকৈরতলা জনতা কলেজ থেকে ১৬৩ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৫২ জন। পাসের হার ৯৩.২৫ ভাগ। এর মধ্যে এ পেয়েছে ৩৬ জন, এ মাইনস ৪৯ জন, বি ৪৪ জন, সি ২৩

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ থেকে ১৪২ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ২৮ জন। পাসের হার ১৯.৭২ শতাংশ। এর মধ্যে এ ৪জন, এ মাইনস ৯ জন, বি ৭জন, সি গ্রেড পেয়েছে ৮ জন।

এ কলেজের কারিগরি শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১৬০জন । পাশ করেছে ১৫৭জন, পাশের হার ৯৮.১৩। জিপিএ ৫ পেয়েছে ২৫জন, এ পেয়েছে ১৩১, এ- পেয়েছে ১জন।

হাজীগঞ্জ কর্মাস কলেজ থেকে ২৮ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৪ জন। পাসের হার ১৪.২৯ শতাংশ। এর মধ্যে এ- পেয়েছে ৩জন, বি ১জন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০