• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মেজর রফিক ৬ষ্ঠবারের মতো চাঁদপুর-৫ আসনে নৌকার মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে ৬ষ্ঠ বারের মতো নৌকার মনোয়ন পাওয়ায় হাজীগঞ্জে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

রবিবার বিকেলে পশ্চিম বাজার থেকে মিছিলটি শুরু হয়ে হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজারে গিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হাজী সেলিম, পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অধ্যাপক স্বপন কুমার পাল, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা মো. আবু তাহের।

মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, আলী নুর নিপু, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাহিদুর রহমান, রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজচন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি

উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন জীবন, প্রচার সম্পাদক ফরহাদ প্রমূখ।

উল্লেখ্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম চাঁদপুর জেলার হাজীগঞ্জ ও শাহরাস্তি নির্বাচনী এলাকা ২৬৪ চাঁদপুর-৫ হতে সপ্তম (৭ম) জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ঐ বছরের ২৩ জুন হতে ১৯৯৯ সালের ১১ মার্চ পর্যন্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৮ সালের ডিসেম্বর মাসে নবম (৯ম) জাতীয় সংসদ নির্বাচনে তিনি দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হন।

২০১৪ সালের জানুয়ারি মাসে দশম (১০ম) জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন এবং ‘নৌপরিবহন মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ‘পরিকল্পনা মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হন।

২০১৮ সালের ডিসেম্বরে একাদশ (১১তম) জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ‘নৌপরিবহন মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হন। একই সাথে তিনি ‘পরিকল্পনা মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটি এবং ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটি- এই দুই কমিটির সদস্য নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০