• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

টেকনিক্যাল বিষয়ে পড়াশোনা করলে কাজের পরিধি অপরিসীম-কামরুল হাসান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

চাঁদপুর কেন্দ্রীয় খাদ্য গুদাম সংশ্লিষ্ট শ্রমিক, চালক ও কর্মচারীদের মাঝে ৩০০ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় চলতি শীত মৌসুমে এই প্রথম জেলা প্রশাসনের আয়োজনে শ্রমিকদের হাতে আনুষ্ঠানিকভাবে এসব কম্বল তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন। যে কারণে মন্ত্রণালয়ের নির্দেশ হচ্ছে ত্রাণমন্ত্রণায়ের যত কার্যক্রম হচ্ছে সেগুলো জেলা ও উপজেলা প্রশাসন সম্পন্ন করবেন। এ বছর শীত শুরু হওয়ার পূর্বেই আমাদের মাঝে কম্বল এসেছে। আমরা ৪২ হাজার কম্বল পেয়েছি। ইতোমধ্যে আমরা উপজেলা ও পৌরসভাগুলোতে কম্বল পাঠিয়ে দিয়েছি। সেখান থেকে এসব কম্বল বিতরণ হবে।

ডিসি বলেন, কোন সময় আমরা সিএসডিতে কম্বল বিতরণ করেনি। আমার কাছে মনে হয়েছে এখানকার শ্রমিকরা পায় না। যে কারণে আজকে এখানে আয়োজন এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাদেরকে এই শীতবস্ত্র দেয়া হলো।

তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের ভালোভাবে পড়ালেখা করাবেন। এরকম পড়াশুনা করাবেন যেটি শেষ করলে কোন কিছু করতে পারে। সাধারণ অনার্স-মাষ্টার্স পাশ করে বেকার ঘুরতে হয়। আর তাকে যদি টেকনিক্যাল বিষয়ে পড়াশুনা করান তাহলে সে কাজ করতে পারবে। আমাদের চাঁদপুরে বেশ কয়েকটি প্রতিষ্ঠানে টেকনিক্যাল বিষয়ে পড়া শুনা করার সুযোগ আছে। এগুলোতে পাশ করে দেশ-বিদেশে কাজ করতে পারবে। বিদেশে গিয়ে কাজ করলে ভাল বেতন পাবে। আর আপনি পরিশ্রম ও অর্থ ব্যয় করে অনার্স এবং মাষ্টার্স পাস করালেন। এরপর সে দেখবেন সে নৈশ প্রহরী হওয়ার জন্য আবদেন করে। এটি আপনাদের জন্য আমার পরামর্শ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন-চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ, চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শাহ্ জামাল, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা শংকর চন্দ্র অধিকারী, কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) ম্যানেজার রবিন্দ্রলাল চাকমা।

সঞ্চালনায় ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের উচ্চমান সহকারী হাফেজ আহমদ। অনুষ্ঠানের শুরুতে ঠিকাদার ও শ্রমিক ইউনিয়নের নেতারা জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০