• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিক শাহজালালের মৃত্যু

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জে গাছ থেকে পড়ে মো. শাহজালাল ভূঁইয়া (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের আল কাউসার মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে। তিনি উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ গ্রামের মৃত ইদ্রিস তপদারের ছেলে। তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে পৌরসভাধীন ৫নং ওয়ার্ড মকিমাবাদ এলাকায় বাসা ভাড়া থাকেন।

স্থানীয়রা জানান, আল কাউসার মাদ্রাসা কর্তৃপক্ষ কদম গাছের ডাল কাটার জন্য শাহজালালকে দেড় হাজার টাকার চুক্তিতে কাজ দেন। এরপর বুধবার বেলার আনুমানিক ১২টার দিকে তিনি গাছে উঠেন। এ সময় অসাবধানতাবশত গাছ থেকে তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। তাৎখনিক স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, মো. শাহজালাল ভুঁইয়া পেশায় একজন দিনমজুর। তিনি রিক্সা চালানোর পাশাপশি সবধরনের শ্রমিকের কাজ করে থাকেন। তাঁর বাড়ি হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ গ্রামে হলেও তিনি হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামের হাটখোলা শ্বশুর এলাকায় বাড়ি করেন। তবে কাজের সুবাধে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও দুই ছেলে নিয়ে মকিমাবাদ গ্রামে বাসা ভাড়া থাকেন।

নিহতের স্বজনেরা জানান, মো. শাহজালাল ভুঁইয়ার স্ত্রী মাহমুদা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করেন। দুই মেয়েকে পাত্রস্থ করলেও বিবাহ উপযোগী ১ মেয়ে ও প্রতিবন্ধী ১ ছেলের ভবিষ্যৎ গড়তে অভাবের সংসারে তারা স্বামী-স্ত্রী দুইজনের কাজ করে থাকেন। এরমধ্যে বাড়তি আয়ের জন্য রিক্সা চালানোর পাশাপাশি বিভিন্ন দিনমজুরসহ সবধরনের খেটে খাওয়া কাজ করতেন শাহজালাল।

এদিকে আল কাউসার মাদরাসায় গাছ কাটতে গিয়ে দূর্ঘটনাবশত মো. শাহজালাল ভুইয়ার মৃত্যুর ঘটনায় মাদরাসা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, জানতে পেরেছি শাহ্জালাল রিক্সা চালানোর পাশাপাশি শ্রমিকের কাজ করতেন। তিনি আল কাউসার মাদরাসায় গাছ থেকে পড়ে মারা যান। নিহতের মরদেগ পুলিশি হেফাজতে রয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০