• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মেঘনায় নিষিদ্ধ জালসহ জেলে আটক, ৪ জনের অর্থদন্ড

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪

চাঁদপুর মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জালসহ আটক ৩ জেলে এবং একজন জাটকা ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনার পর বিকেলে বড় স্টেশন মাছঘাট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আর এম জাহিদ হাসান।

জেলা টাস্কফোর্স মেঘনা নদীর বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন। এ সময় ৫৫ কেজি জাটকা ও অন্যান্য মাছ, ১টি বেহুন্দি জাল এবং ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করেন।

অভিযানে অংশগ্রহণকারী জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান জানান, জেলা টাস্কফোর্সের বিশেষ কম্বিং অপারেশনের প্রথম ধাপের তৃতীয় দিনের অভিযান পরিচালিত হয়। মেঘনা মোহনাসহ আশপাশের এলাকার অভিযানে ১টি বেহুন্দি জাল এবং ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। মোবাইল কোর্টে ৩ জনের ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বড় স্টেশন মাছঘাট এলাকায় জব্দ করা হয় ৫০ কেজি জাটকা। ওই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, জাটকাসহ জব্দ অন্যান্য ৫৫ কেজি মাছ স্থানীয় মাদরাসা, এতিমখানা ও জেলখানায় বিতরণ করা হয়। জব্দকৃত কারেন্ট ও বেহুন্দি জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক মো. মামুনুর রশীদ, সহকারী পরিচালক মো. সুলতান মাহমুদ, ইলিশ প্রকল্প সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মুশফিকুর রহমান, নৌ পুলিশ এবং কোস্ট গার্ড চাঁদপুরের দুটি দল সার্বিক সহযোগিতা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০