• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ভ্যানচালক আব্দুল সালামের স্বপ্ন পূরণ করলেন সৌদি বাদশাহ্ সালমান বিন আব্দুল আজিজ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

বাংলাদেশি ভ্যানচালক আব্দুল সালাম মক্কা ও মদিনায় এসে ওমরাহ পালনসহ ধর্মীয় বিভিন্ন আনুষ্ঠানিকতায় যুক্ত হওয়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন পূরণ করলেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ।

‘আমি সৌদি আরবের বাদশাহর কাছে চিঠি লিখেছিলাম মক্কা ও মদিনাসহ পবিত্র স্থানগুলো দেখার জন্য। তারপর ঢাকায় সৌদি রাস্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান আমাকে সৌদি আরব নিয়ে আসার ব্যবস্থা করেন’, মদিনায় ক্রাউন প্লাজা হোটেলে বসে যুগান্তরকে এসব কথা বলেন আব্দুল সালাম।

৫৪ বছর বয়সি আব্দুল সালাম ৩৫ বছর ধরে ঝিনাইদহ জেলায় ভ্যান চালিয়ে সংসার চালান। পাশাপাশি সেখানকার একটি মসজিদে চার বছর ধরে মুয়াজ্জিনের দায়িত্বও পালন করেছেন তিনি।

তার দীর্ঘ দিন দিনের ইচ্ছা ছিল, প্রিয় নবীর দেশে আসবেন। এখানে এসে মক্কা-মদিনায় ইবাদত করবেন। তবে আর্থিক সামর্থ্য না থাকায়, সেটা সম্ভব হচ্ছিল না। ‘আমার স্বপ্ন পূরণ করার জন্য আমি সৌদি বাদশার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি’, আব্দুল সালাম বলেন।

আব্দুল সালাম সৌদি আরবে সফররত বাংলাদেশের ৩৪ সদস্যের প্রতিনিধি দলের অন্যতম। প্রতিনিধি দলে বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, শিক্ষক, সাংবাদিক, ছাত্র, আইমান সাদিক ও মুনজেরিন শহিদের মতো ইনফ্লুয়েন্সাররা রয়েছেন। আইমান ও মুনজেরিন অনলাইনে ইংরেজি শিক্ষার মাধ্যম টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা। সৌদি বাদশাহর আমন্ত্রণে প্রতিনিধি দলের সদস্যরা ওমরাহ পালন করবেন।

আব্দুস সালাম ফিলিস্তিনে নির্যাতিত মুসলমানদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে যেতে চান। তিনি এসব ত্রাণ ও ওষুধ আল আকসা মসজিদের ইমামের কাছে হস্তান্তর করতে চান। তিনি এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০