• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় ৫৪ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে পুস্পস্তবক অর্পন করে শহীদ প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ মো. মোশাররফ হোসেনের নেতৃত্বে এ দিন সকালে কলেজ ক্যাম্পাসের শহিদ মিনারে পুস্পস্তবক অর্পন করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। এরপর কলেজের হলরুমে সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সহকারী অধ্যাপক মো. জাহিদ হাসানের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, অধ্যক্ষ মো. মোশাররফ হোসেন, সহকারী অধ্যাপক ফাতেমা আকতার, মল্লিকা রানী পাল, স্বপন কুমার মজুমদার, মো. ওমর ফারুক, মো. হারুন অর রশিদ, মুক্তার আহমেদ, মজিবুর রহমান, মোহাম্মদ রাশেদ গাজী, মোহাম্মদ ইউনুছ, শিহাবুদ্দীন সালীম।

বক্তব্য শেষে মহান স্বাধীনতা সংগ্রাম ও ৭৫’র ১৫ আগষ্ট নিহত সকল শহীদের মাগফেরাত, জীবিত মুক্তিযোদ্ধাদের সুস্থতা এবং দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন, সহকারী অধ্যাপক মো. হাফিজুল্লাহ্। বক্তব্য শেষে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন শিক্ষার্থী নাফিজ হাসান সাজিদ ও গীতা পাঠ করেন সুবাস চন্দ্র আইচ। এরপর উপস্থিতির সমবেত কন্ঠে দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে কবিতা আবৃত্তি করেন, শিক্ষার্থী ফাহমিদা কবির, একক গান সুরভী সাহা, অদিতি দেবনাথ ও বিথী।

একই সময়ে কয়েকজন শিক্ষার্থীর অংশগ্রহণে সমবেত কন্ঠে দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়। এসময় কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মঙ্গলবার প্রাত্যুষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মুজিব চত্ত্বরে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০