• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে যথাযোগ্য মর্যাদায় ৫৪ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের নেতৃত্বে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা উত্তোলন, গার্ড অব অনার প্রদান করে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন গভর্নিং বডির সদস্য, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এরপর কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মহান স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন মো. মাসুদ আহাম্মদ। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ধারাবাহিক আন্দোলনের প্রেরণা ছিলেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। বঙ্গবন্ধু, বাঙ্গালী জাতি ও বাংলাদেশ সমার্থক। তিনি আমাদের স্বাধীনতার প্রতীক ও মুক্তির দিশারি। বঙ্গবন্ধু সারাজীবন তার স্বপ্নের সোনার বাংলার জন্য সংগ্রাম করেছেন। তার দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ ব্যক্তিত্ব সমগ্র বাঙালি জাতিকে এক সুতায় সংযুক্ত করে নয় মাসে বাংলাদেশের দীর্ঘ লালিত স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে।

সহকারী অধ্যাপক তৌহিদা আকতারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক স্বপন কুমার পাল, মোহাম্মদ শামসুজ্জামান মুন্সী, অভিভাবক সদস্য অহিদুল ইসলাম চৌধুরী মোহন, সহকারী অধ্যাপক ইয়াসিন মিয়া, প্রভাষক মো আতিকুর রহমান মানসুরী প্রমুখ। বক্তব্য শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এরপর বঙ্গবন্ধু এবং বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সকল পর্যায়ে ঐতিহাসিক ভূমিকা পালনকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন. সহকারী অধ্যাপক আ.ন.ম মফিজুর রহমান। এ সময় গভর্নিং বডির অভিভাবক সদস্য এস.এম আক্তার হোসেন, হাফেজ মো. আবুল কাশেম, শিক্ষক প্রতিনিধি, শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০