• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০১ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রহিম কারাগারে

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২০ মে, ২০২৪
আবদুর রহিম। ছবি-ত্রিনদী

হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এম.এ রহিম পাটওয়ারীকে ৫৭) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ধ্বংসাত্মক কার্যক্রম ও আগুন জ¦ালিয়ে ককটেল বিস্ফোরন ঘটানোসহ সরকারি রাস্তায় অবৈধভাবে অবরোধ সৃষ্টি করে জনসাধারণ ও গণপরিবহন চালাচলের বিঘ্ন সৃষ্টি করার অপরাধে দায়েরকৃত মামলায় রোববার (১৯ মে) আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেয়।

এর আগে গত বছরের ৩১ অক্টোবর উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের সেন্দ্রা-পালিশার রাস্তার সংযোগস্থলে এ ঘটনা ঘটে। ওই সময়ে হাজীগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার এফআইআর নং-১, জিআর নং- ২৭৯। গতকাল রোববার ভোর রাতে (শনিবার দিবাগত রাত) উপজেলা হাটিলা পূর্ব ইউনিয়নের হাটিলা-গঙ্গানগর গ্রামের পাটওয়ারী বাড়ি থেকে এম.এ রহিমকে গ্রেফতার করা হয়।

একই দিনে হাটিলা পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মানিককেও আটক করে পুলিশ। বিষয়টি নিয়ে একাধিক গুঞ্জনের সৃষ্টি হয়। এর মধ্যে কেউ বলেন, আগামি ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনকে বানচালের অপচেষ্টা, আবার কেউ বলেন চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজীর পক্ষে টাকা বিলিকরণের অভিযোগে তাদেরকে আটক করে পুলিশ।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও এম.এ রহিম পাটোয়ারীর বিরুদ্ধে একাধিক পোস্ট দেখা গেছে। তবে টাকা বিতরণের কোন তথ্য প্রমাণ না পাওয়া গেলেও, তিনি দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের (ভোট বর্জন) আহবান জানিয়ে গত কয়েকদিন হাজীগঞ্জ বাজার এলাকায় লিফলেট বিতরণ করেছেন।
সবশেষ, সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে গতবছরের ১ নভেম্বর দায়েরকৃত রাজনৈতিক সহিংসতা মামলায় গ্রেফতার দেখিয়ে এম.এ রহিম পাটোয়ারীকে আদালতে সোপর্দ করে পুলিশ এবং একই সময়ে হাটিলা পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মানিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

এদিকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এম.এ পাটোয়ারীর সাথে কথা হলে তিনি সংবাদকর্মীদের বলেন, যেখানে আমার দল নির্বাচনে বর্জন করেছে, সেখানে আমি একজন প্রার্থীর পক্ষ হয়ে টাকা বিলি করতে যাবো কেন? এক প্রশ্নের জবাবে তিনি জানান, কি কারণে পুলিশ তাকে আটক করেছে, তা তিনি বলতে পারবেন না।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, এম.এ রহিম পাটোয়ারীকে একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। এ সময় তিনি বলেন, মোশারফ হোসেন মানিককে সন্দিগ্ধ হিসেবে আটক করা হয়েছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কোন সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০