• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

সৌদি আরবে গেছেন ৬৭ হাজার ১৩৮ জন হজযাত্রী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৭ জুন, ২০২৪

পবিত্র হজ পালনের উদ্দেশে বাংলাদেশ থেকে সৌদি আরবে গেছেন ৬৭ হাজার ১৩৮ জন হজযাত্রী। বৃহস্পতিবার (৬ জুন) পর্যন্ত মোট ১৭২টি ফ্লাইটে তারা সৌদি আরবে পৌঁছেছেন। এ তথ্য জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের রাতের বুলেটিনে বলা হয়েছে, ফ্লাইটগুলোর মধ্যে বিমান বাংলাদেশ ৯০টি, সৌদি এয়ারলাইন্স ৫৬টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৬টি ফ্লাইট পরিচালনা করেছে।

চলতি বছর বাংলাদেশের জন্য ১ লাখ ২৭ হাজার ১৯৮ ব্যক্তির সৌদি আরবে হজ করতে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু নিবন্ধন করেছেন ৮৩ হাজার ৩১১ জন। গত ৯ মে বাংলাদেশ থেকে যে হজযাত্রা শুরু হয়েছিল তার শেষ ফ্লাইট যাবে ১২ জুন।

বৃহস্পতিবার সন্ধ্যায় সৌদি আরবের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় এবার ১৫ জুন শুরু হচ্ছে আনুষ্ঠানিকতা, পরদিন সেখানে কুরবানির ঈদ উদযাপিত হবে।

সৌদি আরব পৌছে এ পর্যন্ত মোট ১২ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। সবশেষ বৃহস্পতিবার মক্কায় মারা গেছেন ঢাকার রামপুরার বাসিন্দা আরিফুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০