• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

আইদি পরিবহনের উদ্বোধনী দিনে যাত্রীদের ব্যাপক সাড়া

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ৮ জুন, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে আইদি পরিবহনের উদ্বোধনী দিনে যাত্রীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। বৃহস্পতিবার (৬ জুন) দিনব্যাপী বিভিন্ন স্টপেজ ঘুরে এমন চিত্র দেখা গেছে। এ দিন সকালে জগতপুর বাজার এলাকায় আইদি পরিবহনের স্ট্যান্ডে মাহফিল, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বাসটির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার মো. আনোয়ার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ ও পরিবহন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

একই দিন সকালে চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় দোয়া ও মোনাজাত এবং ফিতা কাটার মাধ্যমে চাঁদপুর থেকে বাসটির যাত্রা শুরু হয়। এ সময় আইদি পরিবহনের প্রতিনিধি ও পৌর কাউন্সিলর এ্যাড. কবির চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ ও আইদি পরিবহনের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে ‘অসহায় মানুষের কল্যাণে’ নিরাপদ ও আরামদায়ক যাত্রার প্রতিশ্রুতি নিয়ে অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর আইদি পরিবহনের যাত্রা শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, আইদি এন্টার প্রাইজের কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রাথমিক অবস্থায় বাসগুলো চলবে চাঁদপুর থেকে খাজুরিয়া পর্যন্ত এবং চাঁদপুর সদর, মহামায়া, বাকিলা, হাজীগঞ্জ, আলীগঞ্জ, দোয়াভাঙ্গা, কালিয়াপাড়া ও জগতপুরসহ মোট ৮টি স্থান থেকে যাত্রী ওঠা-নামা করবে। নির্দিষ্ট সময়ের মধ্যেই খাজুরিয়া থেকে চাঁদপুর এবং চাঁদপুর থেকে খাজুরিয়া বাসট্যান্ডে যাত্রীদের পৌছে দেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে আইদি পরিবহনের অন্যতম সমন্বয়ক তাজুল ইসলাম সুমন জানান, প্রাথমিক অবস্থায় চাঁদপুর টু জগতপুর এবং জগতপুর টু চাঁদপুরে আইদি পরিবহনের বাসগুলো চলাচল করবে। তিনি বলেন, আমরা চেষ্টা করছি এবং আমাদের কাজগুলো চলমান রয়েছে, আশাকরি খুব শিঘ্রই কুমিল্লা বাসগুলো চলাচল করবে।

তিনি আরও বলেন, আইদি পরিবহনের মাধ্যমে যে টাকা আয় হবে, সেই টাকা দিয়ে শাহরাস্তি উপজেলার দৈ-কামতা এলাকায় স্থাপিত ‘পেয়ারা বেগম বৃদ্ধাশ্রম’ নামের একটি দাতব্য প্রতিষ্ঠানে ব্যয় করা হবে। ওই বৃদ্ধাশ্রমে কোন টাকা ছাড়াই অসহায় বৃদ্ধ মা ও বাবাদের থাকা, খাওয়া, পোশাক ও চিকিৎসা করানো হবে।

এ দিকে ‘অসহায় মানুষের কল্যাণে’ আইদি পরিবহনের আয়ের টাকা ব্যয় হবে। এ বিষয়টি নেটিজেনদের মনে ব্যাপক সাড়া জাগিয়েছে। বিশেষ করে গত কয়েকমাস যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আইদি পরিবহনের বাসের ছবি ও ভিডিও শেয়ার করে পরিবহনটির পাশে থাকার কথা জানান নেটিজেনরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০