• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

আপন ইংলিশ কিডস ক্লাবের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

স্টাফ রিপোর্টার।।
সবাই খুদে শিক্ষার্থী, যেন বসন্তের প্রথম প্রহরে ফোটা ফুল। একুশে ফেব্রুয়ারির পরন্ত বিকেলে তারা সমবেত হয়, ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে।

মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ে যারা জীবনকে উৎসর্গ করেছেন। বসন্তে ফোঁটা ফুল আর হাতে আঁকা শহীদ মিনারই হয়ে উঠে এসব ছোট্ট শিশুদের শ্রদ্ধা আর ভালোবাসার ভাষা।

কেউ কেউ কবিতা আবৃত্তি, গান গেয়ে স্মরণ করে জাতির বীর সন্তানদের। এভাবেই শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে আপন ইংলিশ কিডস ক্লাবের কোমলমতি শিশুরা।
সোমবার বিকেলে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের চতুর্থ তলায় আপন ইংলিশ কিডস ক্লাবের হলরুমে এই ব্যাতিক্রমি আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত, সমবেত স্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং ভাষা শহীদের শ্রদ্ধা জ্ঞাপনে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শিশুদের নিজ হাতে তৈরী করা শহীদ মিনারে অমর একুশের গান গেয়ে সারিবদ্ধ ভাবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মহান ভাষা আন্দোলন এবং একুশে ফেব্রুয়ারির পটভূমি ও ইতিহাস নিয়ে শিশুদের একটি ভিডিও ডকুমেন্টারি দেখানো হয়। সেখানে প্রদর্শিত রক্তস্নাত ইতিহাসের ভিডিওচিত্র থেকে কোমলমতি শিশুরা জানেতে পারে- সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরদের মহান আত্মদানের কথা। যাদের বুকের রক্তের বিনিময়ে মায়ের ভাষায় কথা বলবার অধিকারের পেয়েছে এই শিশুরা সহ সকল বাঙালী ।সবশেষে সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ নেয়া শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান রাশেদা আক্তারের সভাপতিত্বে এবং সদস্য সচিব আশিক বিন রহিমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেন্টর পারভিন আক্তার, মুহাম্মদ ওয়ালীউল্যাহ্, অভিভাবক রোটারিয়ান জিতু মিয়া বেপারী, আপনের আহ্বায়ক কমিটির সদস্য মাসুদুর রহমান, আরিফুল ইসলাম, আলামিন মুন্সি, মো. আল আমিন ,সাইফ, চৈতি, রাকিব , লাকি সহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০