• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

আপন ইংলিশ কিডস ক্লাবের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

স্টাফ রিপোর্টার।।
সবাই খুদে শিক্ষার্থী, যেন বসন্তের প্রথম প্রহরে ফোটা ফুল। একুশে ফেব্রুয়ারির পরন্ত বিকেলে তারা সমবেত হয়, ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে।

মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ে যারা জীবনকে উৎসর্গ করেছেন। বসন্তে ফোঁটা ফুল আর হাতে আঁকা শহীদ মিনারই হয়ে উঠে এসব ছোট্ট শিশুদের শ্রদ্ধা আর ভালোবাসার ভাষা।

কেউ কেউ কবিতা আবৃত্তি, গান গেয়ে স্মরণ করে জাতির বীর সন্তানদের। এভাবেই শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে আপন ইংলিশ কিডস ক্লাবের কোমলমতি শিশুরা।
সোমবার বিকেলে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের চতুর্থ তলায় আপন ইংলিশ কিডস ক্লাবের হলরুমে এই ব্যাতিক্রমি আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত, সমবেত স্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং ভাষা শহীদের শ্রদ্ধা জ্ঞাপনে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শিশুদের নিজ হাতে তৈরী করা শহীদ মিনারে অমর একুশের গান গেয়ে সারিবদ্ধ ভাবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মহান ভাষা আন্দোলন এবং একুশে ফেব্রুয়ারির পটভূমি ও ইতিহাস নিয়ে শিশুদের একটি ভিডিও ডকুমেন্টারি দেখানো হয়। সেখানে প্রদর্শিত রক্তস্নাত ইতিহাসের ভিডিওচিত্র থেকে কোমলমতি শিশুরা জানেতে পারে- সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরদের মহান আত্মদানের কথা। যাদের বুকের রক্তের বিনিময়ে মায়ের ভাষায় কথা বলবার অধিকারের পেয়েছে এই শিশুরা সহ সকল বাঙালী ।সবশেষে সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ নেয়া শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান রাশেদা আক্তারের সভাপতিত্বে এবং সদস্য সচিব আশিক বিন রহিমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেন্টর পারভিন আক্তার, মুহাম্মদ ওয়ালীউল্যাহ্, অভিভাবক রোটারিয়ান জিতু মিয়া বেপারী, আপনের আহ্বায়ক কমিটির সদস্য মাসুদুর রহমান, আরিফুল ইসলাম, আলামিন মুন্সি, মো. আল আমিন ,সাইফ, চৈতি, রাকিব , লাকি সহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১