• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবীতে চাঁদপুরে মানববন্ধন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

 মহান স্বাধীনতা দিবসে কটুক্তি, হলুদ সাংবাদিকতা ও Child exploitation  (শিশু শোষণ) এর অপরাধে মতিউর রহমানকে গ্রেফতার ও প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবীতে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে শহরের কালিবাড়ী শপথ চত্বর এলাকায় এ মানববন্ধন করে চাঁদপুর জেলার সচেতন শিক্ষার্থীরা।

সচেতন শিক্ষার্থীদের মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজি, সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক আল হেলাল ইনু, শহর ছাত্রলীগের আহ্বায়ক ইউসুফ গাজী মুন্না, যুগ্ম-আহ্বায়ক মো. আরিফুল ইসলাম, আশেকে রাসুল জাওয়াদ, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. সোহেল হোসাইন, সাধারণ সম্পাদক মো. সাইফ হোসাইন প্রমুখ।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সোলাইমান রাজু, সহ-সভাপতি ইমরান খান শাওন, মো. সোহান ভূঁইয়া, ইসমাইল, ছাত্র রাজু, রাকিব, কাকন গাজী, কাদির, মোস্তফা, সানি ও হৃদয় প্রমূখ।

বক্তারা বলেন, একটি ছোট্ট শিশুকে মাত্র ১০ টাকা হাতে তুলে দিয়ে সম্পূর্ণ একটি মিথ্যা গল্প সাজিয়ে আরেকটা গল্প বানানোর চেষ্টা করেছে প্রথম আলো। কিন্তু সচেতন মানুষদের প্রতিবাদ-প্রতিরোধের মুখে সেই মিথ্যাটি আর প্রতিষ্ঠিত করতে পারেনি পত্রিকাটি। ১৯৭২ থেকে ৭৫ সালের পুরো সময় ধরে-এ ধরনের অপপ্রচারের মাধ্যমে ১৫ আগস্টের ক্ষেত্র প্রস্তুত করেছিল সাম্রাজ্যবাদের এদেশিয় দালাল গং। মিথ্যা গুজব চালিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার করা অবশ্যই অপরাধ। কিন্তু তার চেয়েও বড় অপরাধ Child exploitation  বা শিশু শোষণ। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে একটি শিশুকে দিয়ে পরিকল্পিতভাবে বিতর্কিত কথা বলানো রাষ্ট্রদ্রোহিতার আইনেও পড়ে। আমরা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার ও প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবী জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০