• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে ভোটার তালিকা হালনাগাদের দাবিতে সড়ক অবরোধ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২০ মে, ২০২৩

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ভোটার তালিকা হালনাগাদ করার দাবিতে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রেখেছেন, নির্বাচনে অংশগ্রহণকৃত প্রার্থীদের একাংশের সমর্থকরা। শনিবার বেলা পৌণে ১১টা থেকে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা।
খবর পেয়ে ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। তারা নির্বাচনে অংশগ্রহণকৃত দু’পক্ষের প্রার্থীদের সঙ্গে কথা বলছেন।
জানা গেছে, তফসিল অনুযায়ী আজ (শনিবার) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণকৃত ৬৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়ার কথা ছিল। সে অনুযায়ী তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন সকাল ১০টার দিকে প্রতীক বরাদ্দের কাজ শুরু করেন। এর মধ্যে ভোটার তালিকা হালনাগাদের দাবিকৃত প্রার্থীরা ব্যবসায়ী সমিতির কার্যালয়ে উপস্থিত হন।
তারা সময় করে ভোটার তালিকা হালনাগাদের পর প্রতীক বরাদ্দ দেওয়ার আবেদন জানান। এ সময় দু’পক্ষের সঙ্গে বাগবিতণ্ডা হলে, হালনাগাদের দাবিকৃত প্রার্থীদের সমর্থকরা সড়কে অবস্থান নিয়ে এবং টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। এতে সড়কে দুই পাশে ছোট-বড় কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে দুর্ভোগের সৃষ্টি হয়।
আগামী ৩১ মে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির ভোটগ্রহণ। গত ১১ ও ১৩ মে নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের পর প্রার্থীদের মধ্য একাংশ তিন হাজার ৪৩ জন ভোটারের মধ্যে ৭০০/৮০০ ভুয়া ভোটার থাকার কথা উল্লেখ করে ভোটার তালিকা হালনাগাদের দাবি জানান।
বিষয়টির সমাধান চেয়ে তারা সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনওসহ নির্বাচন কমিশনের কাছে দরখাস্ত দেন। কিন্তু দরখাস্তের আলোকে কোনো সমাধান না পেয়ে অভিযোগকৃত প্রার্থীরা শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করেন।
জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণকৃত ৬৯ জন প্রার্থীর মধ্যে সভাপতি পদে দু’জন ও সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে একজন ও সাধারণ সম্পাদক পদের চার জন ভোটার তালিকা হালনাগাদের দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০