• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

হাজীগঞ্জে ৩টি বহুতল ভবনের উদ্বোধন

আমাদের লক্ষ হলো নতুন প্রজন্মের শিক্ষার্থীরা প্রযুক্তিগত শিক্ষাগ্রহণ করে বিশ্বে টিকে থাকতে পারে-মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৮ জুন, ২০২৩
ছবি-ত্রিনদী।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, আমরা বিজ্ঞাপন সম্মত নতুন নতুন শিক্ষা ভবন তৈরী করছি। এর উদ্দেশ্য হলো আমাদের লক্ষ হলো নতুন প্রজন্মের শিক্ষার্থীরা প্রযুক্তিতে শিক্ষাগ্রহণ করে বিশে^ টিকে থাকতে পারে।

তিনি রবিবার (১৮ জুন) সকাল থেকে বিকেল পর্যনত হাজীগঞ্জের সুহিলপুর উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভবন, বড়কুল রামকানাই উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভবন উদ্বোধন ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের শেখ কামাল একাডেমি ভবনের উর্ধ্বমূখী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, শিক্ষাগ্রহণ করতে হবে, মানুষের সেবা করার জন্য। মা-বাবার সেবা করার জন্য। তোমাদের মা-বাবা বুড়ো বয়সে বলতে পারে আমার ছেলে মেয়েরা ভালো পড়া-লেখা করে ভালো মানুষ হয়েছে। দেশের সেবা করছে, আমাদেরও সেবা করছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে হাজীগঞ্জ-শাহরাস্তিতে ব্যাপক উন্নয়ণ হয়েছে। বিগত কোন সরকার এ দু উপজেলায় এতো উন্নয়ণ করতে পারেনি।

প্রধান অতিথি বলেন, ২০০৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ১৫ বছর এই দুই উপজেলায় কমপক্ষে ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। আরো বেশী হতে পারে। আমাদের দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। কারণ বিদ্যুৎ লাইন নির্মাণ ব্যয় অনেক বেশী। এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন সম্ভব হয়েছে নির্বাচনী এলাকার রাজনৈতিক নেতা ও সাধারণ জনগণের সহযোগিতার কারণে।

তিনি বলেন, সংসদের গত ৪ মেয়াদে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ডাকাতিয়া নদীর উপর আমরা টি ব্রিজ সমাপ্ত হয়েছে। ২টি ব্রীজের কাজ চলমান রয়েছে। এগুলো ছাড়াও প্রায় ৮শ’ ব্রিজ ও কালভার্ট নির্মাণ করেছি। ৭’শ কিলোমিটার রাস্তা করেছি, ৮শ স্কুল মাদরাসা ও কলেজ ভবন নির্মাণ করেছে। এটি একটি অনন্য সাফল্য। সারাদেশের অনেক উপজেলার চাইতে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা উন্নয়নে অনেকাংশে এগিয়ে। পাশাপাশি আমরা ডাকাতিয়া নদী খনন করেছি এবং ডাকাতিয়া নদীর উপর একটি ওয়াকওয়ে নির্মাণ হচ্ছে। এগুলো আমাদের বিরাট সাফল্য। এসব কিছু মিলিয়ে আমি মনে করছি-জনগণ আমাদের উপর এখন আস্থা রাখতে পারছে এবং আমাদের নির্বাচনী এলাকায় আমরা আইন শৃঙ্খলা বজায় রাখতে পেরেছি। অন্য দলের লোক হলেও আমরা তাদের প্রতি হয়রানিমূলক কোন পদক্ষেপ নেইনি।

এসব উদ্বোধনীয় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ হাজী জসিমউদ্দিন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ, ইউপি চেয়ারম্যান আবদুল হাদি, মিজানুর রহমান, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানিয়া সুমন, মোস্তফা কামাল মজুমদার, মো. মজিবুর রহমান, আবু তাহের, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম, সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন রতন, অধ্যাপক স্বপন কুমার পাল, মো. আব্দুল মান্নান, মোহাম্মদ আবুল হাসেম, শামসুজ্জামান মুন্সী, মো. শুকু মিয়া, উপাধ্যক্ষ মো. আনোয়ার উল্যাহ্সহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল,বড়কুল পূর্ব ইউনিয়ন যুবলীগের সভাপতি এনায়েত করিম ইসহাক, হাটিলা পূর্ব ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদ রাসেল, যুবলীগ নেতা রিয়াদ বলি, পৌর ছাত্রলীগের সভাপতি আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি, ছাত্রলীগ নেতা জীবন কাজী, ফরহাদ, রাকিবসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০