• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

হাজীগঞ্জে রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ার আয়োজনে রথযাত্রা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
ছবি-ত্রিনদী

হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের আগমনি রথযাত্রা উদযাপন করছে সহস্রাধীক সনাতন ধর্মাবলম্বী। হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ শ্রী শ্রী রাজালক্ষ্মী নারায়াণ জিউর আখড়ায় আয়োজনে মঙ্গলবার (২০ জুন) বিকালে আখড়া থেকে রথযাত্রাটি বের করা হয়। এরপর কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আখড়া প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে শ্রী শ্রী রাজালক্ষ্মী নারায়াণ জিউর আখড়ার সভাপতি দীলিপ কুমার সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সত্য ব্রত ভদ্র মিঠুনের সার্বিক তত্ত্বাবধানে আখড়া প্রাঙ্গনে ধর্মীয় সংগীত, গীতাপাঠ ও ভক্তবৃন্দের প্রসাদ বিতরণের মধ্য দিয়ে আগমনি রথযাত্রার শেষ হয়। আগামী ২৮ জুন (বুধবার) উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই রথযাত্রা উৎসবের সমাপ্তি হবে।

জানা গেছে, পূর্ণ লাভের আশায় শ্রী শ্রী রাজালক্ষ্মী নারায়াণ জিউর আখড়ায় প্রতিবছর অনুষ্ঠিত শ্রী শ্রী জগন্নাথ দেবের আগমনি রথযাত্রা ও উল্টো রথযাত্রার এই উৎসবে হাজীগঞ্জসহ জেলার বিভিন্ন উপজেলা ও প¦ার্শবর্তী জেলা থেকে শত শত সনাতন ধর্মালম্বীরা যোগ দিয়ে থাকেন। শতবছর ধরে যার ধারাবাহিকতা অব্যাহৃত রয়েছে। এ বিষয়ে শ্রী শ্রী রাজালক্ষ্মী নারায়াণ জিউর আখড়ার সাধারণ সম্পাদক সত্য ব্রত ভদ্র মিঠুন জানান, উৎসবমুখর পরিবেশে এ রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণ ও সু-শৃঙ্খল পরিবেশে এ রথযাত্রা অনুষ্ঠিত হওয়ায় তিনি হাজীগঞ্জ থানা, সনাতন ধর্মালম্বী ও সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রথযাত্রায় উপজেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক স্বপন কুমার পাল, শ্রী শ্রী রাজালক্ষ্মী নারায়াণ জিউর আখড়ার সহ-সভাপতি প্রিয়লাল দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক তপন পাল, সাংগঠনিক সম্পাদক গৌতম কুমার সাহা, কোষাধ্যক্ষ দীপক পাল, সদস্য লিটন পালন, বিশ^জীৎ সাহা, খেলু সাহা ও কমল দেবনাথসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০