• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ছোট বেলায় স্বপ্ন দেখেছি একটি স্বাধীন রাষ্ট্রের, আর এখন স্বপ্ন দেখছি জনগণের ভাগ্য উন্নয়নের-রফিকুল ইসলাম বীর উত্তম

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

শাহরাস্তি প্রতিনিধি:
শাহরাস্তি উপজেলার ঐতিহ্যবাহী চেড়িয়ারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, অসংখ্য স্বপ্ন দেখো না, যে সপ্ন বাস্তবায়ন করা সম্ভব তাই দেখ। তোমাদের মতো থাকতে স্বপ্ন দেখেছিলাম স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন। আমার যখন স্বাধীনতার জন্য ব্যাকুল হয়ে পড়েছিলাম। ক্ষুধিরামের চলচ্চিত্র দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। আমি এখনো ক্ষুদি রামকে ভুলি নাই।

আমার জীবনে দেশ স্বাধীন হওয়ার মধ্য দিয়ে আমার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। এখন জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছি। তোমাদের জীবনের অধিষ্ঠ স্বপ্ন ঠিক করতে হবে। একটি মানুষকে যদি এক দিন সামান্ন সহযোগিতা করতে পারি সেই দিনটি আমার জন্য সফল। তোমারা স্বপ্ন দেখতে হবে সেই স্বপ্ন বাস্তবায়ন করে এগিয়ে যেতে হবে। শিক্ষার শিক্ষার্থী দপ্তরিদের মনে রাখতে হবে। সব কিছু মিলিয়ে আমাদের জীবন ভোগের নয় আনন্দের নয় ত্যাগেই জীবন। শিক্ষকদের উদেশ্যে তিনি বলেন, শুধু শিক্ষাদান করলেই হবে না, শিক্ষার্থীদের দিকে তাকিয়ে তাদের সমস্যা সমাধান করতে হবে।ছাত্র-ছাত্রীদের জন্য পরিবর্তন আনতে চাই আগামী প্রজন্মের জন্য তাদেরকে গড়ে তুলতে চাই। জীবনের শেষ দিনটি পর্যন্ত আপনাদের সাথে থাকতে চাই।

২১ অক্টোবর শনিবার সকালে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শতবর্ষ পূর্তি আয়োজক কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম আবু ইউসুফ ইউসুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, শাহরাস্তি পৌর মেয়র হাজী আঃ লতিফ, হাজীগঞ্জ পৌর মেয়র মাহবুব আলম লিপন. ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তিতাস গ্যাস লিঃ উপ ব্যবস্থাপক হাসান আহমেদ টিপু. শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রাপ্তণ শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গন। সন্ধ্যায় ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০