• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

আধুনিক প্রযুক্তির যুগে যুবকদের কারগরিশিক্ষায় প্রশিক্ষণ দিয়ে সফল আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে হবে-মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১ নভেম্বর, ২০২৩

‘স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (১ নভেম্বর) সকালে র‌্যালী ও আলোচনা সভা, প্রশিক্ষণ সনদ, যাতায়াত ভাতা, যুব ঋণের চেক বিতরণ ও অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন এবং নিবন্ধনকৃত শ্রেষ্ঠ যুব সংগঠনের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান ও ভবিষ্যৎ সময়ের সাথে তাল মিলিয়ে যুবকদের কারিগরি ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ও প্রশিক্ষণ নিতে হবে। পাশাপাশি প্রশিক্ষণ ও ঋণের পরিধি বাড়াতে হবে। তাহলে যুবকরা চাকরির জন্য ঘুরাঘুরি করবে না।

তিনি বলেন, যুবকদের কারিগরি ও প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত করতে পারলে কর্মসংস্থানে সুযোগ সৃষ্টি এবং বেকার সমস্যার সমাধান হবে। পাশাপাশি যুবকরা মাদকসহ সামাজিক অপরাধমূলক কাজ থেকে দূরে থাকবে। এতে আইন-শৃঙ্খলার উন্নতি হবে। সামগ্রিকভাবে আমাদের পরিবার ও সমাজ উপকৃত হবে। আর পরিবার ও সমাজ উপকৃত হলে আমাদের দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান মানিকের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনাতয়নে অনুষ্ঠিত আলোচনার সভায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহমেদ। অতিথির মধ্যে বক্তব্য দেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, সফল আত্ম যুবকর্মী শিপল চন্দ্র দাস, রাজিয়া প্রমুখ

উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সভায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শরীফুল ইসলাম ও গীতা থেকে পাঠ করেন লিপি কর্মকার। বক্তব্য শেষে যুবকদের মাঝে প্রশিক্ষণ সনদ, যাতায়াত ভাতা, যুব ঋণের চেক বিতরণ ও অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন এবং নিবন্ধনকৃত শ্রেষ্ঠ যুব সংগঠনের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে যুব দিবসে ৫ জন যুবকর্মীর মাঝে ৬ লাখ টাকা ঋণের চেক এবং আত্মকর্মী হিসাবে শিপন চন্দ্র দাস, রাশেদুজ্জামান পাটওয়ারী ও রাজিয়া বেগমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. সিরাজুল ইসলামসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, নিবন্ধিত যুব সংগঠনের নেতৃবৃন্দ ও আত্মকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০