• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে পানিতে ডুবে বৃদ্ধার মৃত্যু হাজীগঞ্জে চার মামলায় বিএনপি-জামায়াতের ২৫ জন নেতাকর্মী গ্রেফতার বাংলাদেশ ইস্যুতে মন্তব্য করে তোপের মুখে মমতা ব্যানার্জি বিএনপির যুগ্ম মহাসচিব এ্যানি ৭ দিনের রিমান্ডে খান ইউনিসে নতুন করে ইসরায়েলি বাহিনীর হামলা কবে মোবাইলের ফোর-জি ইন্টারনেট চালু : জেনে নিন সর্বশেষ তথ্য ডেসটিনির ক্ষতিগ্রস্ত গ্রাহকদের অর্থ ফিরিয়ে দিতে গঠিত কমিটি বহাল রাজধানীতে গুলিবিদ্ধ হয়ে হাজীগঞ্জের হান্নানের মৃত্যু অর্থনীতিকে পঙ্গু করে দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে তাণ্ডবলীলা চালানো হয় : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর

চাঁদপুর সরকারি কলেজে ব্র্যাক ব্যাংকের সৌজন্যে নারীর ক্ষমতায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

চাঁদপুর সরকারি কলেজে ২৯ নভেম্বর (বুধবার) সকাল ১১:০০টায় ব্র্যাক মাইক্রোফাইন্যান্স এবং ব্র্যাক শিক্ষা কর্মসূচি এই যৌথ উদ্যোগের মাধ্যমে নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন এবং প্রান্তিক অঞ্চলের শিক্ষার্থীদের গুণগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে শিখন শেখানো কার্যক্রম ও ডিভাইস ক্রয়ের সুযোগের মাধ্যমে নারীর ক্ষমতায়ন বিষয়ক সচেতনতামূলক সেমিনারের আয়োজন করা হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর শেখ মোঃ খলিলুর রহমান, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান ড. সুলতানা তৌফিকা এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ-অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নারীদের আইটিতে প্রশিক্ষণের মাধ্যমে বর্তমান বিশ্বে সক্ষমতা অর্জনের কথা বলেন। তিনি নারীর ক্ষমতায়নে বর্তমানে এ আই-এর ভূমিকা এবং এর মাধ্যমে নারীদের অর্থনীতির চাকাকে গতিশীল করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১