• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর-চট্রগ্রামে চলাচলকারী আন্ত:নগন ২টি ট্রেনের টাইম পরিবর্তন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
দৃষ্টনন্দন কক্সবাজার রেলওয়ে স্টেশন।

চাঁদপুর-চট্রগ্রাম-কক্রবাজার রুটের মধ্যে নিয়মিত চলাচলকারী আন্ত:নগন মেঘনা এক্রপ্রেস ও মেইল ট্রেন সাগরিকা এক্রপ্রেস ট্রেনের পূর্বের টাইম পরিবর্তন করে নতুন করে টাইম নির্ধারন করেছে বাংলাদেশ রেলওয়ের উর্দ্বতন কর্তৃপক্ষ। রেলওয়ে সূত্রে জানা গেছে,বাংলাদেশ রেলওয়ের চট্রগ্রাম এ’চীফ অপারেটিং সুপাররিনটেনডেন্ট(পূর্ব) মো: শহিদুল ইসলাম এ’ আদেশক্রমে এ’ কার্য্যক্রম পরিচালিত হবে।

এ সূত্রটি আরো জানান, চাঁদপুর থেকে চট্রগ্রামগামী মেঘনা এক্রপ্রেস ট্রেনটি কক্রবাজার পর্যন্ত যাওয়ার সিদ্বান্ত নিয়েছে রেলওয়ের চট্রগ্রাম বিভাগীয় কর্তৃপক্ষ। তবে আপাতত এ ট্রেনটি কক্রবাজার যাবে না। এ রুটে নতুন করে ট্রেন বর্ধিত করে দেওয়ার পর মেঘনা এক্রপ্রেস ট্রেনটি কক্রবাজার যাওয়ার সিদ্বান্ত জানিয়ে দিবে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ে কর্র্র্র্তৃপক্ষ জানিয়েছেন তাদের উপরোক্ত সিদ্বান্ত বহাল থাকবে।

বৃহস্পতিবার(৩০ নভেম্বর) রাতে চাঁদপুর-লাকসাম-চট্রগ্রাম ও কক্রবাজার এ রুটে চলাচল কারী ২টি ট্রেনের পুরাতন টাইম পরিবর্তন করে এ রুটের ট্রেনের জন্য নতুন করে টাইম নির্ধারন করার বিষয়টি নিশ্চিত করেছেন,চাঁদপুর ষ্টেশনে কর্মরত হেড বুকিং ক্লার্ক মো: আব্দুর সালাম সরকার ও স্টেশন মাস্টার শোহেবুল শিকদার। তিনি জানান,রেলওয়ের উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ শুক্রবার(১লা ডিসেম্বর) হতে এ রুটে নতুন টাইমটি কার্য্যকরা হবে।

বাংলাদেশ রেলওয়ের নতুন করে ট্রেনের টাইম পরিবর্তিত করা গেজেট আকারে প্রকাশিত ওয়াকিং টাইম টেবিল নং-৫৩ পূর্বাঞ্চল বই আকারে প্রকাশিত গেজেট থেকে জানা গেছে, ১ ডিসেম্বর ২০২৩ থেকে এ রুটের নিয়মিত চলাচলকারী ট্রেনের টাইম বুক থেকে জানা গেছে, চাঁদপুর-চট্রগ্রাম ও কক্রবাজার চলাচলকারী আন্ত:নগন মেঘনা এক্রপ্রেস ট্রেনটি চাঁদপুর থেকে ভোর ৫টায় ছেড়ে চট্রগ্রাম গিয়ে পৌছবে সকাল ৮টা ৪৫ মিনিটে।

এরই মধ্যে রেলওয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ পরবর্তীতে মেঘনা এক্রপ্রেস ট্রেনের বর্গি বর্ধিত করলে মেঘনা এক্রপ্রেস ট্রেনটি চট্রগ্রাম থেকে ৯টা ৫মিনিটে ছেড়ে কক্রবাজার গিয়ে পৌছবে ১১টা ৪৫ মিনিটে।

সেখানে কিছু সময় ্িবরতী দিয়ে কক্রবাজার থেকে বিকাল ১৫টায় ছেড়ে অর্থাৎ ৩টায় ছেড়ে চট্রগ্রাম পৌছবে বিকেল ১৭টা ৪০ মিনিট অর্থাৎ ৫টা ৪০ মিনিটে চাট্রগ্রাম পৌছবে। পরে চট্রগ্রাম থেকে বিকেল ১৮টায় অর্থাৎ ৬টায় ছেড়ে রাত ১০টায় চাঁদপুর এসে পৌছবে।

অপরদিকে চাঁদপুর-চট্রগ্রাম রুটে নিয়মিত চলাচলকারী সাগরিকা এক্রপ্রেস মেইল ট্রেনটি চাঁদপুর থেকে দুপুর ১৩টা ৪৫ মিনিটে অর্থাৎ দুপুর পৌনে ২টায় ছেড়ে চট্রগ্রাম গিয়ে পৌছবে রাত ১৮টা ৪০মিনিট অর্থাৎ ৬টা ৪০মিনিটে। চট্রগ্রাম থেকে সাগরিকা এক্রপ্রেস মেইল ট্রেনটি সকাল ৮টায় ছেড়ে চাঁদপুর এসে পৌছবে দুপুর ১২টা ৫০ মিনিটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০