• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

সাবেক এনবিআর চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
চাঁদপুর- (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী এনবিআর এর সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব গোলাম হোসেনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই শেষে তার মনোনয়ন বাতিল করা হয়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা এক শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের তালিকায় গরমিল পাওয়ায় এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান।

তবে গোলাম হোসেনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ভোটারদের হুমকি ও ভয়ভীতি দেখানোয় তারা সমর্থনসূচক সই দেওয়ার বিষয়টি অস্বীকার করছেন। এমন ‘ষড়যন্ত্র’ হতে পারে আশঙ্কা করে তারা আগেই বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছেন। রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিষয়ে তারা আপিল করবেন।

গোলাম হোসেন এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। সেখানে দলের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

এদিকে নির্বাচন কমিশনার বরাবর দেওয়া এক চিঠিতে গোলাম হোসেন উল্লেখ করেছেন, তিনি নির্বাচনি এলাকা থেকে অভিযোগ পাচ্ছেন যে একটি কুচক্রীমহল বিভিন্নভাবে ভোটারদের ভয়ভীতি দেখিয়ে সমর্থনসূচক সই প্রদানকারীদের প্রভাবিত করার মাধ্যমে সরেজমিন জরিপ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে। এ বিষয়ে নজরদারি বাড়ানোসহ প্রয়োজনে বিধিসম্মত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান গোলাম হোসেন। রিটার্নিং কর্মকর্তাকেও ওই চিঠির একটি অনুলিপি দেওয়া হয়।

গোলাম হোসেন বলেন, রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্রের বিষয়ে যে সিদ্ধান্ত দিয়েছেন, তা সঠিক হয়নি। তিনি প্রার্থিতা ফিরে পেতে আপিল করবেন।

বিভিন্ন ত্রুটি থাকায় এ আসনে আরও চারজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। তারা হলেন- বাংলাদেশ কংগ্রেসের জামাল হোসেন, স্বতন্ত্র প্রার্থী শওকত হোসেন, রাহাদ চৌধুরী ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেলিম প্রধান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০