• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

চাঁদপুর হানারচরে জেলেদের মাঝে চাল বিতরণে অনিয়ম, দুদকের অভিযান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানারচর ইউনিয়নে জাটকা সংরক্ষণে অভয়াশ্রমে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের খাদ্য সহায়তার (বিজিএফ) চাল বিতরণে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) হানারচর ইউনিয়নে চাল বিতরণকালে সেখানে অভিযান করেন দুর্নীতি দমন কমিশনের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালকের মোহাম্মদ আজগর হোসেন।

এসময় তারা প্রথমেই একাধিক চাউলের বস্তাসহ একটি ভ্যান জব্দ করে। পরে জব্দকৃত চাল ওজন দিলে সকল বস্তায় চালের পরিমান কম পায় দুদক।

বিতরণকালে ওই চালের কার্ডধারীরা আসলে তারা কে কি পেশায় আছেন এমন প্রশ্নে জানাযায় কেউ মসজিদের মুয়াজ্জিন আবার কেউ কৃষক। এছাড়াও মারা যাওয়া জেলের চাল বিতণের বিষয়েও প্রমাণ পায় দুদক।

বিজিএফ চাল বিতরণে অনিয়মের বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল ছাত্তার রাঢ়ীর কাছে জেলের সংখ্যা ও চাল সংক্রান্ত বিভিন্ন তথ্য লিপিবদ্ধ করেন, যা পরে কমিশনে রিপোর্ট আকারে পাঠিয়ে দিবেন বলেন জানান দুর্নীতি দমন কমিশনের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালকের মোহাম্মদ আজগর হোসেন।

বলেন, এখানে চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে একটি অভিযোগ ছিলো যে ভুয়া কার্ড সৃষ্টি করে চাল দেয়ার পাশাপাশি প্রকৃত যেসব জেলে রয়েছে তাদের কম চাল দেয়া হচ্ছে।এবং তাদের চালগুলো অন জায়গায় বিক্রি করে দেওয়া হচ্ছে। কমিশনের অনুমতি সাপেক্ষে আমরা আজকে এখানে এসেছি। আমরা এসে অভিযোগের সত্যতা পেয়েছি । একজন জেলে ৪০ কেজি করে চাউল পাওয়ার কথা কিন্তু উনারা রেজুলেশন করে ৩৬.৮০ কেজি করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু আমারা ওজন দিয়ে পাই ৩১, ৩২, ৩৫ কেজি। আজকে আমরা এখানে যা পেয়েছি তা কমিশনে রিপোর্ট আকারে পাঠিয়ে দিব ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল ছাত্তার রাঢ়ী বলেন, আমাদের ইউনিয়নে কার্ডধারী জেলে সংখ্যা ২১৮১ কিন্তু বরাদ্ধ আসছে ২০০৭ জনের। তাই সবাইকেই ৩৬ কেজি করে আমাদের দেওয়ার সিদ্ধান্ত হয়।এখানে উনারা এসে কয়েকটা বস্তা ওজন দিছে তার মধ্যে ২/১ টি বস্তায় কিছুটা কম পেয়েছে। আবার ২/১ টিতে কিছুটা বেশি পেয়েছে। পরবর্তীতে এ ব্যাপারে সতর্ক থাকবেন বলেও জানান অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল ছাত্তার রাঢ়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০