• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

গণগত্যার ইতিহাস সম্পর্কে জানা আমাদের জাতীয় কর্তব্য : সমাজকল্যাণ মন্ত্রী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
ছবি-ত্রিনদী

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, গণগত্যার ইতিহাস সম্পর্কে জানা আমাদের জাতীয় কর্তব্য। ২৫ মার্চের পর পুরো সময় জুড়ে হত্যা, ধর্ষণ, লুন্ঠন, অগ্নিসংযোগ ও যুদ্ধাপরাধ এবং যে গণহত্যা করা হয়েছে, এই গণহত্যার ইতিহা সম্পর্কে জানা, এটি লিপিবদ্ধ করা, বদ্ধভূমিগুলোকে চিহ্নিত করা, স্মৃতিস্তম্ভ স্থাপন করা, শহীদদের সম্মান করা এটি আমাদের জাতীয় কর্তব্য এবং দায়িত্ব।

সোমবার (২৫মার্চ) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যাদের অসংখ্য ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন হয়েছে এবং এটা আমরা যতদিন মনে রাখব, যতদিন শ্রদ্ধায় ও ভালবাসায় তাদের স্মৃতিকে ধরে রাখব, ততদিন এই দেশটি তার সঠিক পথে থাকবে। তারা দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন হবে।

জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে. (অব.) এম এ ওয়াদুদ, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন ও প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সাংবাদিক এম.আর ইসলাম বাবু’র সঞ্চালনায় গণহত্যা দিবস নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করেন পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০