• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

জেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নুরুল ইসলাম বিএসসির দাফন সম্পন্ন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম বিএসসি (৮০) আর নেই। মঙ্গলবার (২ এপ্রিল) বিকালে তিনি তাঁর নিজ বাড়ি হাজীগঞ্জ পৌরসভাধীন ১১নং ওয়ার্ড রান্ধুনীমূড়া এলাকার মুন্সি বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া…রাজিউন)। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি ওই বাড়ির মৃত মো. হাবিব উল্যাহ্ মুন্সির ছেলে।
জানা গেছে, মো. নুরুল ইসলাম বিএসসি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি মঙ্গলবার বিকালে নিজ বাড়িতে মারা যান এবং এদিন রাত ১১টার দিকে হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মাঠে জানাযা শেষে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশীদসহ সঙ্গীয় ফোর্স।
এদিকে মো. নুরুল ইসলাম বিএসসির মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) গোলাম ফারুক মুরাদসহ অন্যান্য জনপ্রতিনিধি।
এছাড়াও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিনসহ হাজীগঞ্জ প্রেসক্লাব, হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি, হাজীগঞ্জ রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়, রান্ধুনিমূড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ ও শিক্ষকরা।
উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মো. নুরুল ইসলাম বিএসসি মহান স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করেন। তিনি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, তৎকালীন বৃহত্তর হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
তিনি ব্যক্তিজীবনে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ও বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। এছাড়াও তিনি হাজীগঞ্জ রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০