• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

শাহরাস্তিতে চেয়ারম্যান ও হাজীগঞ্জে দুই ভাইস চেয়ারম্যানসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১ মে, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্:

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে ব্যক্তিদগত কারণ দেখিয়ে শাহরাস্তি উপজেলার একজন চেয়ারম্যান, হাজীগঞ্জ উপজেলার একজন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রত্যাহারের শেষ দিন শাহরাস্তি উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মির্জা শিউলী পারভীন নিজ নিজ প্রার্থীতা প্রত্যাহার করেন। বিষয়টি রিটার্নিং অফিসার কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

এর আগে শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে মো. কামরুজ্জামান মিন্টু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি তাঁর প্রার্থীতা প্রত্যাহার করায় এখন নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন, মোহাম্মদ মকবুল হোসেন পাটওয়ারী ও মো. ওমর ফারুক।

ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। তারা হলেন, মো. ইব্রাহীম খলিল, তোফায়েল আহমেদ ইরান, মো. ইমদাদুল হক, মো. নুর আলম ও মো. ওমর ফারুক। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা রয়েছেন। তারা হলেন, নাজমুন নাহার, হাছিনা আক্তার, কামরুন্নাহার ও হনুফা আক্তার।

অপর দিকে হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। তারা হলেন, মো. আবু সুফিয়ান মজুমদার, মোহাম্মদ হেলাল উদ্দিন ও মো. জসিম। ভাইস চেয়ারম্যান পদে গোলাম ফারুক মুরাদ তাঁর প্রার্থীতা প্রত্যাহার করায় সুমন (মো. কামরুজ্জামান সুমন) বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন!

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থীর মধ্যে মির্জা শিউলি পারভীন মিলি তাঁর প্রার্থীতা প্রত্যাহার করায় নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন ২ জন। তারা হলেন, রাবেয়া আক্তার ও রুবি বেগম। উল্লেখ্য, হাজীগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি দায়িত্ব পালন করছেন।

এ দিকে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। তারা হলেন, রাকিব মাঝি, মিজানুর রহমান, মো. হুমায়ুন কবির, মো. আইয়ুব আলী ও মোহাম্মদ নুরুল ইসলাম দেওয়ান। ভাইস চেয়ারম্যান পদে আবুল বারাকাত মো. রেজওয়ান, মো. হারুন অর রশিদ হাওলাদার ও মো. নূরুল হায়দারসহ ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেবেকা সুলতানা ও শিপ্রা দাসসহ ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করবেন।

জানা গেছে, দ্বিতীয় ধাপে দেশের ১৬১টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে হাজীগঞ্জ, শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলা রয়েছে। এসব উপজেলায় গত ২১ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। মনোনয়ন বাছাই হয়েছে ২৩ এপ্রিল, আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল এবং ২৭ থেকে ২৯ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল গতকাল ৩০ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ আগামি ২ মে এবং ভোট গ্রহণ ২১ মে।

এর আগে গত পহেলা এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তপসিল ঘোষণার আগ থেকেই চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বইতে শুরু করে নির্বাচনী হাওয়া। তফসিল ঘোষণার পূর্বে এবং পরে আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সম্ভাব্য প্রার্থীদের মধ্যে অনেকেই প্রচার-প্রচারণা করেছেন। কিন্তু বিএনপি ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সিদ্ধান্তের কারণে তাদের নিজ নিজ দলীয় প্রার্থীরা নির্বাচন থেকে সরে দাঁড়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১