• রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগ দাবি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১০ আগস্ট, ২০২৪
ড. মো. নাসিম আখতার

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. নাসিম আখতারের পদত্যাগ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত ২দিন ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করা একটি বিবৃতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়,বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের নূন্যতম সুযোগ-সুবিধা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।

চাঁদপুর শহরের খলিসাডুলি এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অবস্থান। বর্তমানে বিশ্ববিদ্যালয় রক্ষায় দায়িত্ব পালন করছেন শিক্ষকরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে বিশ্ববিদ্যালয় ছেড়েছেন উপচার্য ড. মো. নাসিম আখতার।

শিক্ষার্থী জানান, ভিসি হিসেবে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বগ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো দৃশ্যমান উন্নতি হয়নি বরং শিক্ষার্থীদের বারবার মিথ্যা আশ্বাস দিয়ে বিশ্ববিদ্যালয়ের গঠনমূলক উন্নয়ন কার্যক্রম পিছিয়ে দিয়েছেন।

এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রলীগ নেতাদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিয়েছেন এবং হুমকি ধমকি প্রদান করেন। আমরা সকল শিক্ষার্থী এই উপাচার্যের পদত্যাগ চাই।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, ছাত্র আন্দোলনের কঠিন পরিস্থিতিতে উপচার্য অধ্যাপক ড.মো. নাসিম আখতার ছিলেন না। তিনি নিরাপদে অবস্থানে আছেন। তার বিরুদ্ধে রয়েছে সুনির্দিষ্ট অনিয়েমর নানা অভিযোগ।

তারা আরও জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেওয়ার পর একাডেমিক কার্যক্রম শুরু হবে। তবে আমরা বিশ্ববিদ্যালয় থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিগুলো সরিয়ে রেখেছি। শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণে চাঁদপুরের সচেতন মহলের প্রতি দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০