• শনিবার, ২২ জুন ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ
ছবি-ত্রিনদী।

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর পৌরসভার রাস্তা প্রশস্তকরণের লক্ষ্যে সড়কে ওপর উঠানো ব্যবসা প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শহরের মিশনরোড পূর্ব মাথা শাহী জামে মসজিদ সংলগ্ন এলাকায় প্রায় ২০টি ব্যবসা প্রতিষ্ঠানের সামনের অংশে উচ্ছে অভিযান পরিচালনা করা হয়।

শহরের গুরুত্বপূর্ণ এই স্থানটি ৪টি সড়ক সংযুক্ত হয়েছে। বাসস্ট্যান্ড থেকে স্টেডিয়াম রোড, ফরিদগঞ্জ উপজেলা থেকে প্রবেশের জন্য বঙ্গবন্ধু সড়ক, শহর থেকে বের হওয়ার জন্য মিশন ও নিউ ট্রাক রোড একই স্থানে মিলিত হয়েছে। কিন্তু ৪ সড়কের মোড়ে রেলক্রসিং থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়ক পর্যন্ত সবগুলো ব্যবসা প্রতিষ্ঠান পৌরসভার সড়কের ওপরে এনে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন অবৈধভাবে দখল করে রাখে। যার ফলে সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত এবং বিকেলে এই এলাকায় দীর্ঘ সময় যানজট লেগে থাকে।

চাঁদপুর পৌরসভার সার্ভেয়ার মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, শহরের আবাসিক এলাকা বেড়েছে। একই সাথে বেড়েছে ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহন। যে কারণে শহরের সড়কগুলো প্রশস্থ করণের ওপর গুরুত্ব দিয়েছে পৌর মেয়র জিল্লুর রহমান। পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে পৌরসভার সড়কে অবৈধভাবে দখলে থাকা ব্যবসায়ীদেরকে একদিন আগে নোটিশ করা হয়েছে। আজকে আমরা অবৈধভাবে দখলে থাকা ব্যবসায়ীদের স্থাপনা উচ্ছেদ করেছি। কারণ অবৈধভাবে সড়কের পাশ দখলে থাকায় সাধারণ মানুষ হাঁটার সুযোগও থাকে না। পর্যায়ক্রমে জনস্বার্থে ও যানজট নিরসনে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযানে পৌরসভার সহকারী প্রকৌশলী এম.এ. হাসান, প্রকৌশলী দিলিপসহ কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০