• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ
ছবি-ত্রিনদী।

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর পৌরসভার রাস্তা প্রশস্তকরণের লক্ষ্যে সড়কে ওপর উঠানো ব্যবসা প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শহরের মিশনরোড পূর্ব মাথা শাহী জামে মসজিদ সংলগ্ন এলাকায় প্রায় ২০টি ব্যবসা প্রতিষ্ঠানের সামনের অংশে উচ্ছে অভিযান পরিচালনা করা হয়।

শহরের গুরুত্বপূর্ণ এই স্থানটি ৪টি সড়ক সংযুক্ত হয়েছে। বাসস্ট্যান্ড থেকে স্টেডিয়াম রোড, ফরিদগঞ্জ উপজেলা থেকে প্রবেশের জন্য বঙ্গবন্ধু সড়ক, শহর থেকে বের হওয়ার জন্য মিশন ও নিউ ট্রাক রোড একই স্থানে মিলিত হয়েছে। কিন্তু ৪ সড়কের মোড়ে রেলক্রসিং থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়ক পর্যন্ত সবগুলো ব্যবসা প্রতিষ্ঠান পৌরসভার সড়কের ওপরে এনে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন অবৈধভাবে দখল করে রাখে। যার ফলে সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত এবং বিকেলে এই এলাকায় দীর্ঘ সময় যানজট লেগে থাকে।

চাঁদপুর পৌরসভার সার্ভেয়ার মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, শহরের আবাসিক এলাকা বেড়েছে। একই সাথে বেড়েছে ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহন। যে কারণে শহরের সড়কগুলো প্রশস্থ করণের ওপর গুরুত্ব দিয়েছে পৌর মেয়র জিল্লুর রহমান। পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে পৌরসভার সড়কে অবৈধভাবে দখলে থাকা ব্যবসায়ীদেরকে একদিন আগে নোটিশ করা হয়েছে। আজকে আমরা অবৈধভাবে দখলে থাকা ব্যবসায়ীদের স্থাপনা উচ্ছেদ করেছি। কারণ অবৈধভাবে সড়কের পাশ দখলে থাকায় সাধারণ মানুষ হাঁটার সুযোগও থাকে না। পর্যায়ক্রমে জনস্বার্থে ও যানজট নিরসনে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযানে পৌরসভার সহকারী প্রকৌশলী এম.এ. হাসান, প্রকৌশলী দিলিপসহ কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১