• সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সৈয়্যদ আহমদ সিরিকোটি (রহ.)’র ৬৫তম ওফাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ওরস মোবারক ও মাহফিল অনুষ্ঠিত হাজীগঞ্জের মিতুকে গলাকেটে হত্যা, প্রাক্তণ স্বামীর ফাঁসির রায় চাঁদপুর থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ জাল সনদে পুলিশে চাকরি নিয়ে কামিয়েছেন বিপুল অর্থ, এখন ধরার পড়ায় ভয়ে স্বেচ্ছায় অবসর সেনাদের জিম্মি করেছে হামাস, প্রত্যাখ্যান করেছে ইসরায়েল সামিয়া রহমানের পদাবনতি অবৈধ : হাইকোর্টের রায় বহাল গতি বদলাচ্ছে রেমাল, ৮ থেকে ১২ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাসের আশঙ্কা হামাসের সঙ্গে নতুন করে আলোচনায় বসতে চেয়েছে ইসরায়েল পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা নির্বাচনে অংশ নেওয়ায় আরও ২১৭ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি

কমলো সয়াবিন তেলের দাম

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
কমলো সয়াবিন তেলের দাম
ফাইল ছবি।

অবশেষে সয়াবিন তেলের দাম কমানোর ঘোষণা এল। বোতলজাত সয়াবিনের দাম প্রতি লিটারে ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। ১৮৭ টাকা লিটারে তেল বিক্রি হবে; বর্তমানে যেটি ১৯২ টাকায় বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আকতার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পাঁচ লিটার সয়াবিন তেলের বোতল ৯০৬ টাকায় বিক্রি হবে। যেটির বর্তমান বাজার দর ৯২৫ টাকা। নতুন মূল্য ১৮ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী লুজ সয়াবিন তেল প্রতি লিটার ১৬৭টাকায় বিক্রি হবে;যেটি বর্তমানে ১৭২ টাকায় বিক্রি হচ্ছে। আর পাম ওয়েলের দাম কমছে লিটারে ৪টাকা। বর্তমান ১২১ টাকা থেকে দাম করে ১১৭ টাকায় বিক্রি হবে।

১৩ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভার আলোচনার আলোকে সয়াবিনের নতুন দাম নির্ধারণ করা হলো বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। দফায় দফায় সয়াবিনের দাম বাড়ানোর ফলে গ্রাহকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। এমতাবস্থায় দাম কমানোর সিদ্ধান্ত নিল বাণিজ্য মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১