• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

পৃথিবীর ইতিহাসে প্রথম থেকে আজ পর্যন্ত জনগণের অংশগ্রহণ ছাড়া কোন মুক্তিযুদ্ধ বা স্বাধীনতাযুদ্ধ সম্ভব হয়নি: রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩

 মোঃ জামাল হোসেনঃ
শাহরাস্তির কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন মিলন মেলা হয়েছে। ১৩ জানুয়ারি (শুক্রবার) উপজেলার সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, শাহরাস্তি-হাজীগঞ্জের উন্নয়নের রুপকার,চাঁদপুর -৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি দেশকে ও দেশের মানুষকে মুক্ত করতে। এই যুদ্ধ আমার একার ছিলোনা। পৃথিবীর ইতিহাসে প্রথম থেকে আজ পর্যন্ত জনগনের অংশগ্রহণ করা ছাড়া কোন মুক্তিযুদ্ধ বা স্বাধীনতাযুদ্ধ সম্ভব হয়নি। এখনও হবে না, আর ভবিষ্যতেও জনগনকে বাদ দিয়ে স্বাধীনতাযুদ্ধ বা মুক্তিযুদ্ধ সম্ভব নয়। ‘মুক্তিযুদ্ধ মানে জনগনের যুদ্ধ’। আমি যুদ্ধ করেছি দেশের মানুষ, আমার মা-বাবা এবং ভাই-বোন সহ নতুন প্রজন্ম যাতে শান্তিতে ঘুমাতে পারে। আমি দেখছি এক হাস্যউজ্জ্বল নতুন প্রজম্ম। যারা সুন্দর, আধুনিক ও সোনার বাংলা গড়ার স্বপ্নেবিভোর।

কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং শতবর্ষপূর্তি উদযাপন কমিটির আহবায়ক মোঃ মুস্তাফিজুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা আক্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ জামাল নাসের, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, কৃষিবিদ অস্ট্রেলিয়া প্রবাসী মোঃ নজরুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড.এম আনোয়ার, উপজেলার আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও সূচিপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন হেলাল। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান ভুঁইয়া, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার পাটওয়ারী ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ আলম পাটওয়ারীসহ বিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং এলাকায় গন্যমান্য ব্যক্তিবর্গবৃন্দ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১