• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

চাঁদপুরে বিপনীবাগে আগুনে পুড়েছে ৪ ব্যবসা প্রতিষ্ঠান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁদপুর শহরের বিপনীবাগ এলাকায় ভুঁইয়া ইলেকট্রনিক্স নামে হার্ডওয়ার দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের অধিকাংশ পুড়েগেছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে আরো বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠান এবং বহুতল ভবন। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাত সোয়া ৭টার দিকে ওই এলাকার আব্দুল করিম পাটওয়ারী সড়কে চাঁদপুর সরকারি কলেজের সামনের মার্কেটে এই আগুনের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে-ভুইয়া ইলেকট্রনিক্স, সিটি হার্ডওয়ার, ঢাকা কনফেকশনারী ও আইটেক কম্পিউটার সেন্টার।

স্থানীয় বাসিন্দারা জানান, আনুমানিক সোয়া ৭টার দিকে ভুঁইয়া ইলেকট্রনিক্স থেকে আগুনের সূতপাত হয়। আগুনের পর ভয়ে আশাপাশের ও সড়কের দুই পাশের দোকানগুলোর মালপত্র লোকজন খালি করতে থাকে। তবে দ্রুত সময় ফায়ার সার্ভিস কর্মীরা চলে আসায় এবং উপরে থাকা বিদ্যুতের সংযোগ বন্ধ করে দেয়ায় বড় ধরণের ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশনের উপপরিচালক সাহিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থলে আসি। মূলত ভুঁইয়া ইলেকট্রনিক্স নামে দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। যেহেতু শহরের ঘটনা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আমাদের উত্তর ও দক্ষিণ স্টেশনের ৪টি ইউনিট মাত্র ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, এখানে শত শত দোকান ছিল। একটি ৮তলা ভবন ছিল। এখানে প্রাণহানির সম্ভাবনা ছিল। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত কার্যক্রম শুরু করায় মাত্র ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থের মাধ্যমে শত শত ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পেয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে পরে বলতে পারব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১