• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

মেঘনায় নৌপুলিশের অভিযানে ৭ বাল্কহেড জব্দ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

নিজস্ব প্রতিনিধি ॥

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনার আওতাধীন ১৮ থেকে ২৫ ফেব্রুয়ারি চতুর্থ পর্যায়ের বিশেষ কম্বিং অপারেশনের অংশ হিসেবে মেঘনা ও পদ্মা নদীর চাঁদপুর নৌ সীমানাসহ শরীয়তপুর অংশে জাটকা রক্ষা ও অবৈধ বাল্কহেডের উপর অভিযান পরিচালনা করেছে নৌ পুলিশ। অভিযানকালে ৭টি অবৈধ বাল্কহেড ও ৫ লাখ মিটার কারেন্টজাল জব্দ করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমানের নেতৃত্বে এ বিশেষ অভিযান চালায় নৌ পুলিশ।

সন্ধ্যায় এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

তিনি বলেন, অভিযানের সময় কাগজপত্র সঠিক না থাকায় ৭ টি বাল্কহেড এবং পদ্মা-মেঘনা নদীতে জেলেদের কাছ থেকে অবৈধ ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত বাল্কহেডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমান জানান, আমরা অত্যন্ত সফলতার সাথে সবসময় অভিযান পরিচালনা করে থাকি। পূর্বে মা ইলিশ রক্ষা অভিযানে আমরা সাফল্য অর্জন করেছি। যার কারনে ইলিশের উৎপাদন অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। এবার চাঁদপুরে পদ্মা-মেঘনায় মার্চ-এপ্রিল দুইমাস জাটকা রক্ষায় ৭০টি স্পিডবোটে দেড় হাজার পুলিশ নিয়জিত থাকবে।

নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়, চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামানসহ পুলিশ সদস্যবৃন্দ অভিযানে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১