• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৮ মার্চ, ২০২৩

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্বাধন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যে হাজীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মেহেদী হাসান মানিকের সভাপতিত্বে বুধবার (৮ মার্চ) দিবসটি উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে এদিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি, বিশ্বের সকল দেশে নারীরা আর্থ-সামাজিক উন্নয়নে পুরষের সাথে সমতালে কাজ করে যাচ্ছেন। তবে এখনো কিছু কিছু দেশে নারীরা চরম বৈষ্যমের শিকার। আমাদের দেশেও পুরুষতান্ত্রিক সমাজের কারণে অনেক নারী নির্যাতিত হচ্ছেন। তাদেরকে কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার নারীদের জন্য ব্যাপক কাজ করেছে। যার ফলে নারীরা আজ সমাজ, দেশ ও জাতির উন্নয়নে অসাম্য অবদান রেখে আসছেন। যদি আমরা আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে পারি, তাহলে নারীরা দেশের জন্য আরো বেশি অবদান রাখতে পারবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদারের আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, প্রেসক্লাবের সিনিয়র সদস্য খালেকুজ্জামান শামীম, কিশোর-কিশোরী ক্লাবের সদস্য জান্নাতুল নাঈম ইকরা প্রমুখ।

শিক্ষক উম্মে শায়খা দিলরুবা দিপ্তীর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন হাওয়া আক্তার, গীতা পাঠ করেন মিলি সাহা। এসময় অন্যান্য সরকারি কর্মকর্তা, প্রেসক্লাব নেতৃবৃন্দ, কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১