• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে উঠান বৈঠকে নারীদের কথা শুনলেন মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

মহিউদ্দিন আল আজাদ॥
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন আমি জবিনের শেষ দিন পর্যন্ত হাজীগঞ্জ-শাহরাস্তিবাসির সেবা করে যেতে চাই।

তিনি রবিবার দুপরে হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়ন ও হাটিলা পূর্ব ইউনিয়নে উঠান বৈঠকে এ কথা বলেন।

মেজর রফিক আরো বলেন, আমার বাবা ও মা মৃত্যুবরণ করেছে অনেক আগে, আমার স্ত্রীও মৃত্যুবরণ করেছে। ছেলে মেয়ে দেশের বাহিরে থাকে, আমার পরিবার বলতে আপনারা। আপনাদের সেবা করেই আমি জীবন উৎসর্গ করতে চাই।

উঠান বৈঠকে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার উন্নয়ণের চিত্র তুলে ধওে তিনি বলেন, ১৯৯৬ সালে আমি যখন সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলম, সেই সময় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় মাত্র ৮ কিলোমিটার পাকা সড়ক পেয়েছি। এখন এ দু’উপজেলায় প্রায় সাড়ে ৩’শ থেকে ৪’শ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৯টি সেতু, দুই উপজেলায় সা৭ে ৬ শতাধিক ব্রীজ-কালর্ভাট, সাড়ে ৮ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করেছি।

হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় ব্যাপক হারে উন্নয়ন হয়েছে। যা অতিতের কোন সরকার করতে পারেনি। তারা যদি কিছু কাজও করতো, তাহলে আমাদের ওপর এতো চাপ-সৃষ্টি হতো না।

তিনি আরো বলেন, এক সময় হাজীগঞ্জ-শাহরাস্তিতে বিদ্যুতের জন্য হা-হা-কার ছিল। এখন এ দু উপজেলায় শতভাগ বিদ্যুতায়িত হয়েছে। গ্রামের কাচা সড়ক পাকা হয়েছে। চার দিকে উন্নয়ণের চিত্র ফুটে উঠেছে। এগুলো সবই আওয়ামী লীগের অবদান। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ণ।

তিনি বলেন, এখনও কিছু কাজ বাকী রয়েছে। গ্রামীণ সড়কের অসম্পূর্ণ কাঁচা সড়কগুলো শিঘ্রই সম্পন্ন করা হবে।

তিনি বলেন, আমরা উন্নয়নের পাশাপাশি শান্তি-শৃঙ্খলাও নিশ্চিত করেছি। দুই উপজেলায় কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানিমূলক মামলা করা হয়নি। সামনে নির্বাচন আসতেছে। একশ্রেণির অসাধু রাজনৈতিক লোক রয়েছে, যারা এলাকায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করবে। আপনারা ওইসব অসাধু লোকদের প্রতিহত করবেন।

তিনি বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনে ইনশাআল্লাহ আমি আবারো জনগনের মাঝে নৌকা প্রতি নিয়ে আসবো। আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয় করে দেশের উন্নয়নে পাশে থাকবেন।

তিনি বলেন, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা শান্তির প্রতীক। উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত এবং উন্নত বাংলাদেশ গঠনে নৌকার বিকল্প নেই।

তিনি বলেন, এদেশে ২০০১ সালের মতো নীল নকশার নির্বাচন আর হবেনা। জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন।

৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের উঠান বৈঠকে বক্তব্যরাখেন সদর ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, হাটিলা পূর্ব ইউনিয়নের উঠান বৈঠকে বক্তব্য রাখেন সোহরাব হোসেন মিয়াজী, আনোয়ার মেম্বার, ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল পাটওয়ারী প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটারিয়ান এস এম মানিক, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাক মেহেদি হাছান রাব্বি প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১