• রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী বিধিমালা লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ মিয়ানমারে স্বর্ণ ও দামি পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকা দখল করেছে বিদ্রোহীরা সরকারের সক্ষমতা বাড়ার সাপেক্ষে ভবিষ্যতে ভাতার পরিমাণ বাড়ানো হবে : সমাজকল্যাণমন্ত্রী চাঁদপুরে বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে কার্যক্রম শুরু করলো ট্রাফিক পুলিশ মতলব উত্তর উপজেলা যুবদলের আলোচনা সভা দখল তো দূরের কথা, একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ : নির্বাচন কমিশনার শিক্ষার্থীরা আহত হলে ৫০ হাজার টাকা পর্যন্ত অনুদান দিবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফরিদগঞ্জে আইফার ইসলামী সাহিত্য- সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার প্রদান হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

হাজীগঞ্জে উঠান বৈঠকে নারীদের কথা শুনলেন মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

মহিউদ্দিন আল আজাদ॥
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন আমি জবিনের শেষ দিন পর্যন্ত হাজীগঞ্জ-শাহরাস্তিবাসির সেবা করে যেতে চাই।

তিনি রবিবার দুপরে হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়ন ও হাটিলা পূর্ব ইউনিয়নে উঠান বৈঠকে এ কথা বলেন।

মেজর রফিক আরো বলেন, আমার বাবা ও মা মৃত্যুবরণ করেছে অনেক আগে, আমার স্ত্রীও মৃত্যুবরণ করেছে। ছেলে মেয়ে দেশের বাহিরে থাকে, আমার পরিবার বলতে আপনারা। আপনাদের সেবা করেই আমি জীবন উৎসর্গ করতে চাই।

উঠান বৈঠকে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার উন্নয়ণের চিত্র তুলে ধওে তিনি বলেন, ১৯৯৬ সালে আমি যখন সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলম, সেই সময় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় মাত্র ৮ কিলোমিটার পাকা সড়ক পেয়েছি। এখন এ দু’উপজেলায় প্রায় সাড়ে ৩’শ থেকে ৪’শ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৯টি সেতু, দুই উপজেলায় সা৭ে ৬ শতাধিক ব্রীজ-কালর্ভাট, সাড়ে ৮ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করেছি।

হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় ব্যাপক হারে উন্নয়ন হয়েছে। যা অতিতের কোন সরকার করতে পারেনি। তারা যদি কিছু কাজও করতো, তাহলে আমাদের ওপর এতো চাপ-সৃষ্টি হতো না।

তিনি আরো বলেন, এক সময় হাজীগঞ্জ-শাহরাস্তিতে বিদ্যুতের জন্য হা-হা-কার ছিল। এখন এ দু উপজেলায় শতভাগ বিদ্যুতায়িত হয়েছে। গ্রামের কাচা সড়ক পাকা হয়েছে। চার দিকে উন্নয়ণের চিত্র ফুটে উঠেছে। এগুলো সবই আওয়ামী লীগের অবদান। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ণ।

তিনি বলেন, এখনও কিছু কাজ বাকী রয়েছে। গ্রামীণ সড়কের অসম্পূর্ণ কাঁচা সড়কগুলো শিঘ্রই সম্পন্ন করা হবে।

তিনি বলেন, আমরা উন্নয়নের পাশাপাশি শান্তি-শৃঙ্খলাও নিশ্চিত করেছি। দুই উপজেলায় কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানিমূলক মামলা করা হয়নি। সামনে নির্বাচন আসতেছে। একশ্রেণির অসাধু রাজনৈতিক লোক রয়েছে, যারা এলাকায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করবে। আপনারা ওইসব অসাধু লোকদের প্রতিহত করবেন।

তিনি বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনে ইনশাআল্লাহ আমি আবারো জনগনের মাঝে নৌকা প্রতি নিয়ে আসবো। আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয় করে দেশের উন্নয়নে পাশে থাকবেন।

তিনি বলেন, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা শান্তির প্রতীক। উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত এবং উন্নত বাংলাদেশ গঠনে নৌকার বিকল্প নেই।

তিনি বলেন, এদেশে ২০০১ সালের মতো নীল নকশার নির্বাচন আর হবেনা। জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন।

৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের উঠান বৈঠকে বক্তব্যরাখেন সদর ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, হাটিলা পূর্ব ইউনিয়নের উঠান বৈঠকে বক্তব্য রাখেন সোহরাব হোসেন মিয়াজী, আনোয়ার মেম্বার, ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল পাটওয়ারী প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটারিয়ান এস এম মানিক, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাক মেহেদি হাছান রাব্বি প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১