• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

রমজানের প্রথম জুমা’আ হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে মুসল্লিদের ঢল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩

রমজানের প্রথম জুমআ’র নামাজে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ছিল মুসল্লিদের উপচেপড়া ভীড়। জুমআর আযানের আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় মসজিদ। শুধু হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদই নয়, খোঁজ নিয়ে জানাযায়, চাঁদপুর পুরাণবাজার জামে মসজিদ, বাইতুল আমিন জামে মসজিদ, চাঁদপুর পৌর কবরস্থান জামে মসজিদ, বেগম জামে মসজিদসহ শহরের এবং উপজেলার প্রত্যেকটি মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মসজিদের ভেতরে স্থান সঙ্কুলান না হওয়ায় নামাজের জামাত রাস্তায় অলিগলিতে ছড়িয়ে পড়ে। মসজিদের ভেতরে জায়গা না পেয়ে মসজিদের ছাদ, খোলা জায়গা, খেলার মাঠ ও রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করেন মুসল্লিরা।

শুক্রবার প্রথম রোজা হওয়ায় চাঁদপুরের প্রতিটি মসজিদে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নেমেছিল। ধর্মপ্রাণ মুসলমানেরা এদিন নামাজের আগে থেকে বয়ান শুনতে মসজিদগুলোতে উপস্থিত হন। প্রতিটি মসজিদে রমজান মাসের ইমান, আমল ও গুরুত্ব নিয়ে বিশেষ বয়ান করা হয়।

জুমার নামাজ শেষে মোনাজাতে মহান আল্লাহর সাহায্য কামনা করেন। আল্লাহ যেন সকলধর্মপ্রাণ মুসলমানের হায়াত দান করেন তারা যেন প্রথম রোজা শেষ রোজা পর্যন্ত আল্লাহর হুকুম রোজা পালন করতে এবং রহমত বরকত মাগফেরাত কামনা করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারেন সে সুযোগ যেন আল্লাহ দান করেন ।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ পরিপুর্ণ হয়ে মসজিদের মাঠ পরিপূর্ণ হয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কেও নামাজ আদায় করে মুসল্লিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০