• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, একটি উদার গণতান্ত্রিক বাংলাদেশ-শিক্ষামন্ত্রী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বাংলাদেশ যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে, শুধু দেশেই নয়, সারা বিশে^র সবাই জানেন। অতি সম্প্রতি জি-২০ সম্মেলনে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে সম্মানিত হয়েছেন এবং সম্মানিত অতিথিরা যেভাবে আমাদের দেশে আসছেন সবকিছু মিলিয়ে আপনাদের কি মনে হয় কোথায় কিংবা কোন পত্রিকায় গিয়ে কোন কথা বললো তাতে কিছু যায় আসে! বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ এবং এ দেশটি বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশটি যে আদর্শের ভিত্তিতে তৈরী হয়েছিল এক সাগর রক্তের বিনিময়ে। সে অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, একটি উদার গণতান্ত্রিক বাংলাদেশ। যেখানে কোন বৈষম্য, অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন থাকবে না। সেরকম একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়বার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গবমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে আওয়ামী লীগ সরকার প্রসঙ্গে বিদেশী মিডিয়া ও ভারতের আনন্দ বাজার পত্রিকায় বিভিন্ন প্রতিবেদন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সামনে নির্বাচন। আমরা নির্বাচনমুখী দল। আমরা জনগণের রায়ে বিশ^াস করি। আমাদের সমস্ত চেষ্টা দিয়ে জনগণের সেবা করেছি। তারা আমাদের সুযোগ দিয়েছে গত ১৫ বছর কাজ করার। তারও আগে বঙ্গবন্ধু কন্যাকে ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত কাজ করার সুযোগ দিয়েছেন। আমরা বিশ^াস করি জনগনের সাথে দেয়া কথা রেখেছি। এই চাঁদপুরে আমরা জনগণকে যা কথা দিয়েছি তা রেখেছি। আশা করছি জনগণ আবারও আমাদের ওপর আস্থা ও বিশ^াস রেখে সেবা করার সুযোগ দিবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যরা যেভাবে অপপ্রচার চালাচ্ছে তার বিপরীতে আওয়ামী লীগের উন্নয়ন প্রচার কার্যক্রম খুবই দুর্বল। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের নেতা-কর্মী সকলের প্রতি আবেদন থাকবে, আমাদের যা কিছু ভাল আছে এবং আমাদের অর্জনগুলোর কথা, একই সঙ্গে আমাদের বিরোধী সে অপশক্তি, যারা ’৭১, ’৭৫ ও ২০০৪ এর খুনি চক্র, যারা ২০১৩-১৪ সালে অগ্নি সন্ত্রাস করেছে। তাদের যে অপকর্ম সেটাও মানুষের কাছে তুলে ধরতে হবে। সাইবার ক্ষেত্রটা খুবই গুরুত্বপূর্ণ। আমি আশা করি আমাদের নেতা-কর্মীরা সেখানে তৎপর ও সক্রিয় হবেন। কিন্তু সাইবার ওয়ার্ল্ডে যাই থাকুক। মানুষ চোখ খুললেই তার আশপাশে বা তার জীবন দিয়ে দেখতে পান শেখ হাসিনার সরকার আমলে তার জীবনে কি ব্যাপকভাবে মান উন্নত হয়েছে।

চাঁদপুর শহর সংরক্ষন পুনর্বাসন প্রকল্প অনুমোদন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই প্রকল্পটি অনুমোদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের মন্ত্রীসহ সকলে অভুতপূর্ব সহযোগিতা পেয়েছি, তাদের প্রতি আমি গভীরভাবে কৃতজ্ঞ। সবচেয়ে বড় কথা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী যা কথা দেন, সে কথা রাখেন। তিনি আজ পর্যন্ত আমাদের যা কথা দিয়েছেন, সবকিছু দিয়েছেন এবং আগামীতেও দিবেন ইনশাআল্লাহ। এসব কাজের পথে কেউ কেউ বাঁধা তৈরী করার চেষ্টা করেন, কিন্তু সেটা কখনো টিকবে না। কারণ শুভ বুদ্ধির কাছে কখনো অশুভ বুদ্ধি দাঁড়াতে পারে না।

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা সম্পর্কে দীপু মনি বলেন, কোথাও কোথাও আমাদের শিক্ষক স্বল্পতা রয়েছে। শিক্ষক স্বল্পতা দুর করবার জন্য আমরা নানা রকম কাজ করছি। পাহড়ী, হাওর ও চরাঞ্চলগুলোতে শিক্ষক স্বল্পতা রয়েছে এটিই বাস্তবতা। সেই বাস্তবতাকে মেনে নিয়ে আমরা কিভাবে প্রযুক্তিকে ব্যবহার করে সে স্বল্পতার অসুবিধাকে দুর করতে পারি সে লক্ষে কাজ করছি।

এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত প্রমূখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০