• শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

বিএনপি জামাত জোট হরতাল অবরোধের নামে দেশের অর্থনীতির ক্ষতি করতে উঠে পড়ে লেগেছে-মুহম্মদ শফিকুর রহমান এমপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

শনিবার (৪ নভেম্বর) দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের সামাজিক সুরক্ষার আওতায় বিভিন্ন সুবিধাভোগী ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী বাংলাদেশ।

তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন বাস্তবায়নে গত প্রায় ১৫ বছর ধরে নিরলস কাজ করে যাচ্ছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালিণ ভাতাসহ নানা ধরনের ভাতা চালু করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে নিয়ে এসেছেন। এই মতবিনিময় সভায় উপস্থিত লোকজন এই সুবিধা পাচ্ছেন। করোনা কালিন সময়ে এবং যুদ্ধাবস্থার কারণে বর্তমানে বৈশি^ক অর্থনৈতিক মন্দার কারণে দ্রব্যমূল্যের উধ্বগতির কথা মাথায় রেখে প্রতি মাসে ১ কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য স্বল্প মূল্যে ক্রয়ের সুযোগ করে দিয়েছেন। কারণ একটাই এদেশের সাধারণ মানুষ যাতে কষ্ট না পায়। তারা যেন দু’বেলা দু’মুঠো খাবার খেতে পারে।

২০০৯ থেকে শুরু করে পর্যায়ক্রমে বিভিন্ন ভাতা ভোগীর সংখ্যা এবং টাকা উল্লেখ্যযোগ্য হারে বাড়িয়েছেন। ব্যাংকে না গিয়ে নগদ বা বিকাশের মাধ্যমেও এই সুবিধা ভোগ করতে পারছেন।

এছাড়া প্রতিটি ইউনিয়ন পরিষদের ব্যাংকিং সেবার মাধ্যমেও ভাতার টাকা পাচ্ছেন সুবিধাভোগীরা। এই সুবিধা অব্যাহত রাখতে আওয়ামীলীগকে তথা শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হতে হবে। সেই জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে এসব সুফল ভোগীরা অবশ্যই নৌকায় ভোট প্রদান করবেন বলে বিশ^াস করি। বিএনপি জামাত জোট হরতাল অবরোধের নামে দেশের অর্থনীতির ক্ষতি করতে উঠে পড়ে লেগেছে। প্রধানমন্ত্রী সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের আশ^াস দিলেও তারা নির্বাচন বন্ধ করতে আবারো অপতৎপরতা শুরু করেছে। তাই আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।

সুবিদপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের আয়োজনে প্যানেল চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ, থানা অফিসার ইনচার্জ মো: সাইদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা খাজে আহমেদ মুজমদার ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলী আক্কাস পাটওয়ারী। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন, শরীফ খান, উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০