• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মতলব দক্ষিণ উপজেলায় এইচএসসিতে পাশের হার ৭৬.৫৬% এবং আলিম পরীক্ষায় ৯৬%

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
ছবি-সংগৃহিত।

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলার সাতটি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় ১ হাজার ১ শত ৩৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ৮ শত ৬৯ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ জন। পাশের হার ৭৬.৫৬%। আলিম পরীক্ষায় সাতটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২ শত ২৪ জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ২শত ১৫ জন। যার মধ্যে জিপিএ ৫ পেয়েছে মাত্র ১ জন পাশের হার ৯৬%। এছাড়াও এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় ১ শত ৩ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৯৮ জন, পাশের হার ৯৫.১৪%।

ফলাফল থেকে জানা যায়, মতলব সরকারি ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৩ শত ৫১ জন অংশগ্রহণ করে ৩ শত ২৫ জন পাশ করে। জিপিএ ৫ পেয়েছে ৪ জন, পাশের হার ৮৩%। রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজ থেকে ২শত ৩১ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১ শত ৪১ জন, পাশের হার ৬১.০৪%। নারায়নপুর ডিগ্রি কলেজ থেকে ২শত ৫৩ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২শত ১৫ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন, পাশের হার ৮৪.৯৮%। মুন্সিরহাট কলেজ থেকে ১ শত ৬৫ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৮৬ জন, পাশের হার ৫২.৪৪%। ড. এম শামসুল হক মডেল কলেজ থেকে ২১ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৬ জন, পাশের হার ২৮%। কাচিয়ারা স্কুল এন্ড কলেজ থেকে ৫২ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৯ জন, পাশের হার ৯৪.২৩%। আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৬২ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৭ জন, পাশের হার ৭৫.৮১%।

আলিম পরীক্ষায় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪৪ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করলেও কোনো জিপিএ ৫ নেই। কালিয়াইশ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২৬ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২৩ জন পাশের হার ৮৮%। নন্দিখোলা ফাজিল ডিগ্রি মাদ্রাসা থেকে ২৭ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২৫ জন পাশের হার ৯৩%। নওগাঁও রাশেদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১৮ জন পরীক্ষা দিয়েছে পাস করেছে ১৭ জন, পাশের হার ৯৪%। ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪১ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৩৯ জন এবং জিপিএ ৫ পেয়েছে এক জন। খর্গপুর ফাজিল মাদ্রাসা থেকে ২৭ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২৬ জন, পাশের হার ৯৬%। কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা থেকে ৪১ জন পরীক্ষা দিয়ে সকলেই পাশ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০